Breaking News
Home / সারাদেশ / সারাদেশের ন্যায় রাজবাড়ী তে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত
রাজবাড়ী

সারাদেশের ন্যায় রাজবাড়ী তে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত

সারাদেশের মতো রাজবাড়ী তে ও উন্নয়ন মেলা ২০১৮ অনুষ্ঠিত হচ্ছে। “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এ স্লোগানকে সামনে রেখে এবারে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে।

জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজবাড়ীর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আজিজ খুশি রেলওয়ে মাঠে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি প্রমুখ।

জেলা প্রশাসনের আয়োজনে শহীদ খুশি রেলওয়ে ময়দানে তিনদিন ব্যপী এবারের উন্নয়ন মেলার মোট ৯৬ টি স্টল স্থান পেয়েছে। এছারা এবারো উন্নয়ন মেলায় জাদু ও এ্যাক্রোবেটিক প্রদর্শন করা হবে।

 

শেখ রনজু আহাম্মেদ।

রাজবাড়ী প্রতিনিধি।

 

 

আরো পড়ুন: কিভাবে চার্জ দিবেন আপনার হাতের ফোনটি ?

 

আমরা অনেকেই মোবাইল চার্জ করতে গিয়ে রাতে চার্জে দিয়ে ঘুমাই আর সকালে বন্ধ করি। আবার অফিসে গিয়ে কম্পিউটারের ডাটা কেবল দিয়ে সারাদিন চার্জে রেখে দেই। আর নিজেদের অজান্তেই এইভাবে নষ্ট করছি আমরা আমাদের প্রিয় ফোনটি। কিন্তু বেশ কিছু নিয়ম মানলেই ব্যাটারী ভালো থাকবে আর ভালো থাকবে সুন্দর ফোনটি।

কী ভাবে মোবাইল চার্জ করা উচিত ? ?

১) সব সময় মোবাইলের সাথে যে চার্জার দেয়া হয় সেটি দিয়েই চার্জ দেয়া উচিত, অন্য ফোনের চার্জার দেখতে এক হলেও চার্জারের ইনপুট আউটপুট এক নাও হতে পারে । ফলে ব্যাটারীর ক্ষতি হতে পারে।

 

২) ফোনের অরজিনাল চার্জার নষ্ট হতেই পারে, পরবর্তীতে চার্জার কিনলে ফোনের সোরুম থেকে বা ব্রান্ডের চার্জার ব্যাবহার করা উচিত। কমদামী সস্তা চার্জার ব্যবহার না করাই শ্রেয়।

৩) চার্জ করার সময় মোবাইলের প্রোটেক্টিভ কেস খুলে রাখা ভালো, চার্জিং এর সময় ব্যাটারী একটু গরম হয় । এই হিট যদি সঠিক ভাবে বের হয়ে আসতে না পারে তা হলে মোবাইলে সমস্যা তৈরি করতে পারে।

৪) মোবাইলে কখনোই সারারাত চার্জ দেয়া উচিত না। এতে সব সময় ব্যাটারীর ক্ষতি ই হয়।

৫) ফোনটি চার্জে দিলে অন্তত ৮০% চার্জে দিতে হবে। একটু পর পর চার্জ করা উচিত না । একবারে চার্জে বসালে মিনিমাম ৮০% চার্জ করাতে হবে।

৬) অনেকেই চার্জে দিয়ে গেম খেলেন, ফোনে কথা বলেন, বা সোশ্যাল নেটওয়র্কে ব্যস্ত থাকেন। এটা করা উচিত নয়।তা ছাড়া বিস্ফোরণেরও ভয় আছে এতে। এছারাও পাওয়ার ব্যাঙ্ক ব্যবহারের সময়ও এটা খেয়াল রাখতে হবে।

৭) মোবাইলের ব্যাটারির লাইফ সাইকেল ভালো রাখতে সপ্তাহে অন্তত একবার পুরো ব্যাটারি খালি করে তার পর চার্জ করবেন । এতে করে আপনার ব্যাটারি অনেক দিন পর্যন্ত ভালোভাবে পারফর্ম করবে।

৮) পাওয়ার ব্যাংক ব্যবহারে সচেতন হন। ভালো মানের পাওয়ার ব্যাংক দিয়ে ফোন চার্জ না করালে ব্যাটারী ফুলে যায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

মেঘনা নদী থেকে আটক ৬ জেলে

হৃদয় এস সরকার,নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীর মেঘনা নদীতে মা ইলিশ ধরার নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারের ...

সিরাজগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত ১, অাহত ৩

সজিবুল ইসলাম হৃদয়ঃ সিরাজগঞ্জে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাত পরিচয়ের এক পথচারী নারী নিহত হয়েছেন। এ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *