শিক্ষা সফরে গিয়ে “সী বীচ ক্লিনিং ক্যাম্পেইন” করলো বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
শিক্ষা সফরে গিয়ে “সাগর কন্যা” খ্যাত বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র “কুয়াকাটা সী-বীচ ক্লিনিং ক্যাম্পেইন” করলো দক্ষিন বঙ্গের অন্যতম সেরা বিদ্যাপীঠ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ(ইএসডি) এর তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা।

সী-বিচের আবর্জনা দূর করে সৌন্দর্য্য বৃদ্ধি ও পর্যটকদের পরিচ্ছন্নতার ব্যাপারে উদ্বুদ্ধ করার লক্ষ্যে শুক্রবার দুপুর বারোটা থেকে দুপুর দুইটা পর্যন্ত ইএসডি বিভাগের চেয়ারম্যান মোঃ মুহাইমিনুল ইসলামের নেতৃত্বে ১০৯ জন শিক্ষার্থী এই ক্যাম্পেইনে অংশগ্রহন করেন।
উক্ত ক্যাম্পেইনে আরো উপস্থিত ছিলেন লেকচারার ডঃ রাশেদুজ্জামান পবিত্র,মোঃ রাজিব হোসেন, শারমিন আক্তার বিথি এবং জাকিয়া সুলতানা প্রমুখ শিক্ষক শিক্ষিকাগন।

ক্লিনিং ক্যাম্পেইন সম্পর্কে ডঃ রাশেদুজ্জামান পবিত্র বলেন, “ছুটির দিন সহ বিভিন্ন সময়ে অনেক পর্যটক এখানে ছুটি কাটাতে আসেন এবং তারা প্লাস্টিক ও খোসা জাতীয় আবর্জনা বীচে ফেলে রেখে যান যা আমাদের এই সমুদ্র সৈকত ও পরিবেশের জন্য খুবই ক্ষতিকর। আমরা এই ক্যাম্পেইন করছি যাতে পর্যটক রা আবর্জনা ফেলার ব্যাপারে আরো বেশি সচেতন হতে পারেন এবং ডাস্টবিন বা নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলে বীচের পরিবেশ ও সৌন্দর্য্যকে বৃদ্ধি করতে পারেন।”

এই ক্যাম্পেইনের ব্যাপারে তৃতীয় বর্ষের শিক্ষার্থী মেহেদি হাসান আশিক বলেন, “দেশের অন্যতম ঐতিহ্য এই সমুদ্র সৈকত কে পরিষ্কার রাখা আমাদের সকলের দ্বায়িত্ব ও কর্তব্য। আমাদের সকলের উচিত এই ব্যাপারে আরো বেশি সচেতন হওয়া যাতে আমরা আমাদের দেশ ও সমুদ্র সৈকতকে আরো ভালো ভাবে বিশ্বের কাছে তুলে ধরতে পারি।”

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

৭ দিনেও উদ্ধার হয় নি স্বর্নালংকার ; হতাশ স্বর্ন ব্যবসায়ীরা

গত ১৭ জুন বুধবার ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর বাজার এলাকায়  নিউ আল আমিন জুয়েলার্সে ডাকাতির …

error: Content is protected !!