যাত্রাবাড়িতে বাস চাপায় ব্যবসায়ী নিহতের ঘটনায় ঘাতক বাস চালক আটক

রাজধানীর যাত্রাবাড়ীতে ফারুক নামক এক ব্যবসায়ী নিহতের ঘটনায় ঘাতক বাসের ড্রাইভার রাজিব’কে কুমিল্লা হতে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার এক প্রেস বিবৃতীতে এ তথ্য জানায় র‍্যাব ১০।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর ২০২২ খ্রিঃ তারিখ মোঃ ফারুক (৩৬) নামের এক ব্যবসায়ী ব্যবসায়ীক কাজের জন্য নিজ বাসা হতে মতিঝিল যাচ্ছিলেন। পথিমধ্যে  রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল হাশেম রোড মোড়ে মহাসড়ক এলাকায় রাস্তা পাড়াপাড়ের জন্য দাড়ালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিলাস পরিবহনের একটি বাস ও অজ্ঞাতনামা অপর একটি বাসের সাথে প্রতিযোগিতা করে চালানোর সময় বিলাস পরিবহনের বাসটি দ্রুত ও বেপরোয়া গতিতে পথচারী ফারুক’কে পিছন থেকে সজোরে ধাক্কা দিলে ফারুক রাস্তার উপর পড়ে গুরুতর জখম প্রাপ্ত হয়। গুরুত্বর আহত অবস্থায় ফারুককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন।

পরবর্তীতে যাত্রাবাড়ী থানা পুলিশ ফারুকের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেন এবং ঘাতক বাসটি জব্দ করে পুলিশ হেফাজতে নিয়ে যায়।

এ ঘটনায় নিহত ফারুক এর পরিবারের পক্ষ থেকে বাদী হয়ে বিলাস পরিবহনের অজ্ঞাতনামা চালকের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেন। উক্ত ঘটনার সংবাদ প্রাপ্তির পর হতে র‌্যাব-১০ ছায়া তদন্ত শুরু করে এবং জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

তারই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অদ্য ০৪/১০/২০২২ খ্রিঃ তারিখ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন শহীদনগর এলাকায় একটি অভিযান পরিচালনা করে উক্ত ঘটনার সাথে জড়িত বিলাস পরিবহন বাসের ঘাতক চালক রাজিব চঁন্দ্র সরকার (২৫)’কে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত রাজিব উক্ত ঘটনার সত্যতা স্বীকার করে।

নিহত ফারুক (৩৬) লক্ষীপুর রামগতী উপজেলার পূর্ব চরসিদা গ্রামের মোহাম্মদ উল্লাহ মাস্টারের ছেলে। সে স্বপরিবারে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল ইসলাম নগর এলাকায় বসবাস করত। সে রাজধানীর মাতুয়াইল ইসলাম নগর এলাকায় ব্যবসা করত বলে জানা যায়।

গ্রেফতারকৃত চালককে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‍্যাব।

উল্লেখ্য র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ও ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে র‍্যাবের অভিযানে ১ কোটি টাকার হেরাইনসহ মাদক ব্যাবসায়ী গ্রেপ্তার

ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে প্রায় ০১ কোটি টাকা মূল্যের হেরোইনসহ ০৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার …

error: Content is protected !!