‘যশোরের গৌরব ধরে রাখতে হবে’

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় যশোর জেলা ছাত্রকল্যাণ পরিষদের ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তারা বলেন, যশোরের মুক্তিযুদ্ধ ও ইতিহাসের গৌরব রয়েছে। এটি ধরে রাখতে হবে। বঙ্গবন্ধু কন্যার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষে ছাত্রদের কাজ করতে হবে।

এদিকে এ অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, প্রধান অতিথি যশোর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বিপুল ফরাজী, প্রধান আলোচক হিসেবে সাবেক প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ, বর্তমান প্রক্টর ড. মোস্তফা কামাল, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের প্রভোস্ট ড. দিপীকা রানী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসাইন ও বিশেষ অতিথি হিসেবে সহকারী প্রকৌশলী গৌতম কুমার শিকদার বক্তব্য বক্তব্য রাখেন।

যশোর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বিপুল ফরাজী বলেন, যশোরের প্রত্যন্ত অঞ্চল থেকে শিক্ষার্থীরা ঢাকায় পড়তে আসে। নাড়ির টানেই আমরা এখানে এক হয়েছি। আমাদের বেশি বেশি কাজ করতে হবে। বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে হবে। মেধার মাধ্যমে নিজেদের যোগ্যতার পরিচয় দিতে হবে। এজন্য আমাদের সকলকে একতাবদ্ধ হতে হবে।

এসময় জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, রাজনীতি ও মেধার দিক দিয়ে যশোরের শিক্ষার্থীরা এগিয়ে যাচ্ছে। প্রাচীন এই জেলাটির সঙ্গে আমার আত্মিক সম্পর্ক রয়েছে। আগামী দিনে বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীরা এগিয়ে যাবে এ প্রত্যাশা করি।

এসময় যশোর জেলা কল্যাণের সভাপতি সাকিবুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রকি আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক মৃত্যুঞ্জয় দাস জয়, সহকারী প্রকৌশলী মোঃ আনিচুর রহমান ও মোঃ শাহরিয়ার সুলতান উপস্থিত ছিলেন। এছাড়া যশোর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নানা নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

বিসিএস পরিক্ষা দিচ্ছেন টেকনাফের আরাফাত, ফেইসবুকে দোয়া কামনা!

সংবাদ বিজ্ঞাপ্তি: আগামীকাল শুক্রবার ( ১৯ মে) ২০২৩ইং সালের সোনার হরিণ নামক বিসিএস ৪৫ তম …

error: Content is protected !!