Breaking News
Home / সমস্যা ও সমাধান / মিডফোর্ডে ওষুধ ব্যবসায়ীদের ভোক্তা অধিদফতরের কড়া হুঁশিয়ারি

মিডফোর্ডে ওষুধ ব্যবসায়ীদের ভোক্তা অধিদফতরের কড়া হুঁশিয়ারি

রাজধানীর পাইকারি ওষুধ বিক্রির দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ডেঙ্গু শনাক্তকরণের রি-এজেন্ট ও বিভিন্ন ওষুধের দাম না বাড়াতে সতর্ক করা হয়েছে। যারা অনৈতিকভাবে দাম বাড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে অধিদফতর।

বুধবার (৩১ জুলাই) বাবু বাজার এলাকার মিটফোর্ডের বিভিন্ন ওষুধের দোকানে অভিযান চালায় অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও মাসুম আরেফিন।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, ডেঙ্গু শনাক্তকরণের রি-এজেন্ট সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য অপেক্ষা অধিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা তদারকি করতে রাজধানীর পাইকারি ওষুধের বাজার মিডফোর্ডের অভিযান চালানো হয়।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে এ বিষয়ে মতবিনিময় করা হয়। সভায় ডেঙ্গু সনাক্তকরণ রি-এজেন্টসহ অন্য ওষুধ বেশি দামে যেন বিক্রি না করে সেই বিষয়ে সতর্ক করা হয়েছে। খুচরা বিক্রয় মূল্যের বেশি দামে ওষুধ বিক্রি হলে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়েছে। এসময় ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ওষুধের দাম না বাড়ানোর প্রতিশ্রুতি দেয়া হয়।

অভিযানে ডেঙ্গু টেস্টের অতিরিক্ত মূল্য রাখায় বাঁধন হাসপাতাল ও আল আরাফাত হাসপাতালকে ৪০ হাজার করে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকায় তামিম সার্জিক্যাল ফার্মেসি, ইছামতি ফার্মেসি ও রাতুল ফার্মেসিকে ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সূএ:জাগো নিউজ ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

নাটোরে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্কঃ নাটোরের লালপুরে সনাতন ধর্মাবলম্বীদের পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও ...

রাজবাড়ীতে হাতকড়াসহ পলাতক দুই আসামী দেড় ঘন্টা পর গ্রেপ্তার

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীতে কোর্ট হাজত থেকে জেলখানায় নেওয়ার সময় হাতকড়াসহ পালানো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: