মানসিক স্বাস্থ্য উন্নয়ন বিষয়ক সচেতনতা নিয়ে কমিউনিকেটরস এর মাসব্যাপী ক্যাম্পেইন

সারা বিশ্বের মতো আমাদের দেশেও আত্মহত্যার প্রবনতা দিন দিন বেড়ে চলেছে যা এই করোনা মহামারীর চেয়েও ভয়াবহ রূপ ধারণ করেছে । বিশেষ করে শিক্ষার্থীদের মধ্যে এই প্রবণতা বেশি লক্ষ্য করা যাচ্ছে।

১০ই সেপ্টেম্বর “,বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস” , এই দিনটি সারা বিশ্বের ন্যায় আমাদের দেশেও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হচ্ছে । “কমিউনিকেটরস” একটি বাংলাদেশী বিজ্ঞাপনী সংস্থা যারা মাসব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই বিষয়ে সচেতনতামূলক প্রচারনার আয়োজন করছে । গত ১৩ই সেপ্টেম্বর ২০২২ বিকেল ৩ টায় ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি এর এনভাইরোনমেন্টাল এন্ড সোশ্যাল ক্লাবের সহযোগিতায় একটি ক্যাম্পেইনের আয়োজন করে কমিউনিকেটরস।

“আন্তর্জাতিক আত্মহত্যা প্রতিরোধ সংস্থা” ক্যাম্পেইনটিকে তাদের ওয়েব সাইটের মাধ্যমে স্বীকৃতি প্রদান করেছে । দেশের বিভিন্ন ফাউন্ডেশন এর অংশগ্রহন ক্যাম্পেইনটিতে ভিন্ন মাত্রা যোগ করেছিল ।

যাদের মধ্যে রয়েছে সামায়ান ফাউন্ডেশন , নির্ভিক ওয়েলনেস সেন্টার , ওয়াধওয়ানী ফাউন্ডেশন, ওয়াক টু সেরিনিটি, জয়সান ইয়োগা ও ওয়েলনেস সেন্টার, ফোরএমটিভি ইউএসএ । ইয়োগা ও মেডিটেশন, স্টোরি টেলিং, মিউজিক্যাল সেশন, প্যানেল ডিসকাশন, স্ট্যান্ড আপ কমেডি পারফর্মেন্স সহ বিভিন্ন বিষয়ের সমন্বয়ে এই ক্যাম্পেইনটি সাজানো হয়েছিল ।

শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত ভাবে এই ক্যাম্পেইনে অংশগ্রহন করেছেন এবং ক্যাম্পেইনটি সারা মাসব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হবে ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ

কেরানীগঞ্জে যৌতুকের দাবিতে নীলা আক্তার নামে এক গৃহবধূকে দুই শিশু সন্তানসহ বাড়ি থেকে বের করে …

error: Content is protected !!