Breaking News
Home / কেরানীগঞ্জ / বুড়িগঙ্গা দখলমুক্ত করার চতুর্থ ধাপের প্রথম দিনে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডাব্লিউটিএ

বুড়িগঙ্গা দখলমুক্ত করার চতুর্থ ধাপের প্রথম দিনে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডাব্লিউটিএ

বুড়িগঙ্গা নদীর দুই পাড় দখলমুক্ত করার চতুর্থ ধাপের প্রথম দিনের মত উচ্ছেদ কাজ শুরু করেছেন বিআইডব্লিউটিএ।  মঙ্গলবার সকল ১০ টায় কেরানীগঞ্জের খোলামুড়া লঞ্চ ঘাট থেকে শুরু করে মান্দাইল গোকুলচর পর্যন্ত উচ্ছেদ অভিযান শুরু করেন বিআইডাবিব্লউটিএ ।

উচ্ছেদ অভিযানটি এক টানা বিকেল ৪টা পর্যন্ত পরিচালনা করেন বিআইডাবলিউটিএ । এ সময় বিআইডাব্লিটিএর বুলডেজার একের পর অবৈধ স্থাপনা ভেঙ্গে ঘুড়িয়ে দেন। চতুর্থ ধাপের প্রথম দিনে বিআইডাবিব্লউটিএ প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। উচ্ছেদ হওয়া অভিযানের মধ্যে ৫১টি পাকা বাড়ি, ৮৫টি আধা পাকা বাড়ি, ৪৫টি টিনের ঘরসহ ২০টি বাউন্ডারি ওয়াল ছিলো।

মঙ্গলবার কেরানীগঞ্জের খোলামুড়া খাগাইল এলাকার উচ্ছেদ হওয়া ভুক্তভোগীরা দাবী করেন, কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়াই এ অভিযান পরিচালনা করা হচ্ছে।  আমাদের কাছে বৈধ কাগজপত্র রয়েছে। আমরা যদি দোষী হই সরকার আমাদের শাস্তি প্রদান করুক। আর সরকারের যদি আমাদের এ জায়গা দরকার হয় তাহলে আমাদের ক্ষতি পুরন দেওয়ার ব্যবস্থা করুক। আমরা গরিব মানুষ। কোন রকম এই জায়গায় ঘর তৈরী করে পরিবার পরিজনসহ বসবাস করছি। আমরা স্বল্প আয়ের মানুষ। সরকার আমাদের একটি ব্যবস্থা না করে এভাবে তুলে দিলে পরিবার-পরিজন নিয়ে রাস্তায় নামা ছাড়া কোন উপায় থাকবে না।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (ঢাকা বন্দর)এ. কে. এম আরিফ উদ্দিন জানান, সকাল থেকে শত বাধার পরেও উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছি। অবৈধ স্থাপনা উচ্ছেদে কোন বাধা বিপত্তিই মানা হবে না। কোন অবৈধ স্থাপনাকারীকে ছাড় দেয়া হবে না। বিআইডব্লিউটিএর সীমান প্রাচীর এর ভেতরে যে অবৈধ স্থাপনা আছে তা সব গুলো উচ্ছেদ করা হবে, যাদের বৈধ কাগজপত্র আছে তাদের ঘরবাড়ি এ অভিযান থেকে রক্ষা পাবে আর যাদের কাছে কোন বৈধ কাগজপত্র নেই বা বিআইডব্লিউটিএর সীমানা প্রাচীরের ভিতরে পরেছে একমাত্র তাদের সব অবৈধ দখল উচ্ছেদ করা হচ্ছে, অবৈধ স্থাপনা উচ্ছেদ শেষ না হওয়া পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

বুড়িগঙ্গা নদীর দুই পাড় দখলমুক্ত করার চতুর্থ ধাপের প্রথম দিনে বিআইডব্লিউটিএ উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডাব্লিটিএর চেয়ারম্যান কমডোর এম মোযাম্মেল হক, বিআইডাব্লিটিএর এর নির্বাহী ম্যাজিস্ট্রে মোঃ মোস্তাফিজুর রহমান, কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ ও নৌ পুলিশ#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

নাটোরে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সজিবুল ইসলাম হৃদয়, নিউজ ডেস্কঃ নাটোরের লালপুরে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা ...

কেরানীগঞ্জে ইসলামী ব্যাংকের উদ্দ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

বৃক্ষের বহুমাত্রিক চাহিদা ও গুরুত্বকে সামনে রেখে ইসলামী ব্যাংক প্রতিবছরের ন্যায় এ বছরও পল্লী উন্নয়ন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: