বিমূর্ত সংকেতে ভরা ডাকবাক্স বইয়ের মোড়ক উন্মোচন

১৮ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ ফাউন্ডেশন অব ডেভেলপমেন্ট রিসার্চের রহিমা চৌধুরানী সম্মেলন কক্ষে বিমূর্ত সংকেতে ভরা ডাকবাক্স বইয়ের মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ ফাউন্ডেশন অব ডেভেলপমেন্ট রিসার্চের মহাপরিচালক, রাজনীতিবিদ ও লেখক মোনায়েম সরকার।
গ্রন্থের প্রকাশনা উৎসবে উপস্থিত ছিলেন কবি আসাদ মান্নান, সমাজকর্মী মিনহাজ উদ্দিন, ছড়াকার চঞ্চল মেহমুদ কাশেম ও দেলোয়ার হোসেন সহ অন্যান্য লেখক ও পাঠক।
সত্তর দশকের অন্যতম সেরা কবি আসাদ মান্নাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রথিতযশা লেখক মোনায়েম সরকার। তিনি বলেন অনেকদিন পর কোন নবীন লেখকের লেখনী মন ছুয়ে গেলো। বিমূর্ত সংকেতে ভরা ডাকবাক্স বইয়ে একই সাথে প্রেম, বিদ্রোহ, রাজনীতি, বিশ্ব মানবতার দৃষ্টিভঙ্গি ফুটে উঠেছে।
সমাজকর্মী মিনহাজ উদ্দীন বলেন, আজকাল বই পড়ার পাঠক কমে যাচ্ছে। লেখক সুমনা আফরিন তার ক্ষুরধার লেখনীর মাধ্যমে পাঠককে আকৃষ্ট করেছেন।
অনুষ্ঠানের সভাপতি কবি আসাদ মান্নান বলেন, সুমনা আফরিন ও তার প্রথম কাব্যগ্রন্থকে আমরা উষ্ণ অভ্যর্থনায় বরন করে নিলাম। বিমূর্ত সংকেতে ভরা ডাকবাক্স গ্রন্থের নামকরণের সাথে প্রচ্ছদ দারুণ মানানসই হয়েছে বলে তিনি মন্তব্য করেন। সাহিত্যজগতে পথচলা ও টিকে থাকা বেশ কঠিন উল্লেখ করে তিনি আশাবাদ ব্যক্ত করেন এই বলে যে, ভবিষ্যতে সুমনা আফরিনের লেখনী সাহিত্য অঙ্গন আলোকিত করবে।
লেখক সুমনা আফরিন মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আগত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি আগাগোড়া একজন পাঠক। একটা ভালো বই পাঠের পর তিনি একজন অন্য মানুষ হয়ে উঠেন। বইপড়ার মাধ্যমেই আজ তিনি নিজেকে এই মঞ্চে আবিষ্কার করেছেন। তিনি আশাবাদ রাখেন তার প্রথম কাব্য সন্তান বিমূর্ত সংকেতে ভরা ডাকবাক্স পাঠকের শুভেচ্ছা হতে বঞ্চিত হবেনা।

‘বিমূর্ত সংকেতে ভরা ডাকবাক্স’ কাব্যগ্রন্থটি পাললিক সৌরভ হতে প্রকাশিত হয়েছে। পরিবেশক বাতিঘরের ঢাকা, চট্টগ্রাম ও সিলেট শাখায় বইটি ১৭২ টাকা মূল্যে পাওয়া যাচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

নৌযান শ্রমিক ধর্মঘটের প্রথম দিনে সদরঘাটে বন্ধ লঞ্চ পাড়াপাড় ; যাত্রী দুর্ভোগ চরমে

সর্বনিন্ম ২০ হাজার টাকা মজুরীসহ দশ দফা দাবিতে অনির্দিষ্ট কালের জন্য কর্ম বিরতি শুরু করেছে …

error: Content is protected !!