Breaking News
Home / সারাদেশ / বাসন্তী সাজে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা
ঋতুরাজ বসন্তকে

বাসন্তী সাজে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা

সজিবুল ইসলাম হৃদয়ঃ “আজি বসন্ত জাগ্রত দ্বারে।” প্রকৃতি আজ জেগে উঠেছে শীতের রিক্ততা মুছে ফেলে। মাতাল হাওয়ায় বাসন্তি ফুলের মৌ মৌ সুগন্ধ ছুটছে চারদিক। অার পলাশ ফুলে প্রজাপতির নৃত্যের মতই ঐতিহ্যবাহী রাজশাহী কলেজের শিক্ষার্থীরা ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে উৎসবে মেতে উঠেছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯ টার দিকে ‘আহা আজি এ বসন্তে এতো ফুল ফুটে এতো বাঁশি বাজে এতো পাখি গায়’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী কলেজের নজরুল চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর সোনাদিঘী, সাহেব বাজার, জিরো পয়েন্ট, মণিচত্বর প্রদক্ষিণ করে পুনরায় রাজশাহী কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হবিবুর রহমান। এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অাব্দুল খালেক, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান শিখা সরকার, সমাজবিজ্ঞান বিভাগীয় প্রধান নাজনীন সুলতানাসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়া বাহারি ফুলে সেজেগুজে কলেজ ক্যাম্পাসে ঘুরে বেড়ান তরুণীরা। পরনে লাল, হলুদ ও বাসন্তি রঙের শাড়ি। মাথায় গোলাপ, বেলি, গাঁদা জিপসি ফুলের ক্রাউন, কপালে টিপ, হাতে চুড়ি। প্রকৃতিই যেন সেজেছে নতুন রূপে। সেই সাথে হলুদ পাঞ্জাবীতে সেজেছে তরুণেরা। আর এই তরুণ-তরুনীদের পাশা-পাশি হলুদ সাজে মেতেছে কলেজের শিক্ষকরাও।


এসময় রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান বলেন, বাংলাদেশ ষড়ঋতুর দেশ। প্রত্যেকটির সমান গুরুত্ব। তবে বসন্ত নিয়ে অাসে প্রকৃতির নতুন রূপ। বসন্তের উদ্যমে নতুন ভাবে এগিয়ে যাবে বাংলাদেশ। এছাড়া বাংলা ৩য় বর্ষের হেমা অায়শা নিউজ ঢাকা ২৪ কে বলেন, দেখতে দেখতে প্রায় বিদায় ঘন্টা বেজে গেলো বুড়ো শীতের। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতেই হলুদে হলুদে মুখরিত, যেন বাসন্তী রঙে সেজেছে ক্যাম্পাস।

এছাড়াও অধ্যক্ষ স্যারের প্রচেষ্টায় এই বসন্তে ফুলে ফুলে শোভিত হয়ে উঠেছে অামাদের প্রিয় ক্যাম্পাস বলে জানান মা্ষ্টসের শিক্ষার্থী রুবেল হোসেন।
উল্লেখ্য, র‍্যালী শেষে কলেজ ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে নকল করার অপরাধে ৫ পরীক্ষার্থী বহিস্কার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

সাধারণ সম্পাদক

নরসিংদীর মহিলালীগ নেত্রীর হোটেল বিল ১ কোটি ৩০ লাখ

হৃদয় এস সরকার, নরসিংদী প্রতিনিধিঃ  নরসিংদী যুব মহিলালীগের সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়া রাজধানীর একটি ...

যৌনপল্লীর

দৌলতদিয়া যৌনপল্লীর ৩য় বারের মত জানাজা অনুষ্ঠিত

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ শনিবার দুপুরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীর তৃতীয় বাসিন্দা হিসেবে নিলু ...