Breaking News
Home / খেলা / বাংলাদেশ দল দেশে ফিরছে শনিবার
বাংলাদেশ ক্রিকেট টিম

বাংলাদেশ দল দেশে ফিরছে শনিবার

বাংলাদেশ দল এর  স্বপ্নযাত্রা চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালেই শেষ হলো । বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবথেকে বড় ম্যাচ খেলে টাইগাররা এখন দেশে ফেরার অপেক্ষায়।

২৭ এপিল রাতে  ইংল্যান্ডের সাসেক্সে ক্যাম্প করতে ঢাকা ছেড়েছিল বাংলাদেশ দল।সেখানে নয়দিনের ক্যাম্প শেষে উড়াল দেয় আয়ারল্যান্ডে। আয়ারল্যান্ডেত্রিদেশীয় সিরিজে অংশ নেয় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শেষ করার পর ২৫ মে ইংল্যান্ডে ফিরে বাংলাদেশ।

১ জুন চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবার মধ্য দিয়ে শুরু হয় বাংলাদেশের স্বপ্ন পথ যাত্রা। ৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলে বাংলাদেশ। ৯ জুন নিউজিল্যান্ডকে হারিয়ে স্বপ্নের সেমিফাইনালের টিকেট পায় বাংলাদেশ। কিন্তু এতো বড়ো সেমিফাইনালে ভারতের সঙ্গে কোন মতেই  পারেনি টাইগাররা।

আগামীকাল (শনিবার)  দেশের উদ্দেশ্যে রওণা হবে বাংলাদেশ দল।বার্মিংহাম থেকে দুপুর ২টা ২০ মিনিটে  ছাড়বে বিমান। আনুমানিক রাত ৯টায় টাইগারদের বহনকারী বিমান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

এই প্রথম আই সি সির কোন আসরে শেষ চারে খেলল বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ যেভাবে খেলেছে তা সত্যিই প্রশংসার দাবীদার।তবে ভারত আর ইনল্যান্ডের কাছে শোচনীয় ভাবে হেরে যাওয়াটাও মেনে নিতে পারছে না অনেকে।

এতো বড় ম্যাচে ভারতের বিপক্ষকে নিজেদের সেরা খেলাটা উপহার দিতে পারেনি বাংলাদেশ । অধিনায়ক মাশরাফি বলছেন, বড় ম্যাচে চাপ না নিতে পারার কারণেই হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে আমাদের।  অধিনায়ক মনে করেন বড় ম্যাচে সাফল্য পেতে হলে বাংলাদেশক দল কে মানসিকভাবে আরও শক্ত হতে হবে।

সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেন,‘দারুন একটি টুর্নামেন্ট গেছে আমাদের জন্য।  কেউ ই হয়তো চিন্তা করেনি বাংলাদেশ সেমিফাইনাল খেলবে। তবে আজকের হার অবশ্যই আমাদের জন্য অনেক বেশি হতাশাজনক। যেভাবে আমরা সেমিফাইনালে খেলতে চেয়েছিলাম তা আমরা পারি নি।

সাকিব আল হাসান বলছেন, আই সি সি চ্যাম্পিয়নস ট্রফি টুর্নামেন্টে সব মিলিয়ে আমরা যে খুব ভালো করেছি তা না। চারটি ম্যাচের দুটিতেই সহজেই হেরে গেছি আমরা। শুধু মাত্র নিউজিল্যান্ডের বিপক্ষেই ভালো খেলেছি।তবে  সেটাও খুব ভালো খেলিনি। শুধু ম্যাচটি জিতেছি। ইংল্যান্ড ও ভারতের কাছে সহজ ভাবে হেরেছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে একটু ও ভালো করতে পারিনি। আমাদের আরও অনেক জায়গায় উন্নতি করতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

পুরান ঢাকাকে বিশ্ব দরবারে সাজিয়ে তুলবো – তাপস

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আজ ২১শে জানুয়ারী ( মঙ্গলবার ) পুরান ঢাকার ঐতিয্যবাহী স্থান ...

সাধারন জনগণের

কেরানীগঞ্জে সাধারন জনগণের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর উঠান বৈঠক অনুষ্ঠিত

ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার রোহিতপুর ইউনিয়নে কেরানীগঞ্জ মডেল থানার উদ্যোগে সাধারন জনগণের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *