বশেমুরবিপ্রবি শিক্ষক রবি মুহাম্মদের “জননী-জন্মভূমি” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান রবি মুহাম্মদ এর কাব্যগ্রন্থ ‘জননী জন্মভূমি’ এর মোড়ক উন্মোচিত হয়েছে।

মঙ্গলবার( ১২ ফেব্রুয়ারি ২০১৯) একাডেমিক ভবনের হল রুমে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম.এ. সাত্তার, মানবিক অনুষদের ডিন ও প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া প্রমুখ।

এসময় লেখক রবি মুহাম্মদ বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কে নিয়ে রচিত এ কাব্যগ্রন্থ। বঙ্গমাতার শৈশব, কৈশোর জীবন, পারিবারিক ও সংসার জীবন, পাশাপাশি বঙ্গবন্ধুর সহধর্মীনি হিসাবে দেশের স্বাধীনতার ভূমিকা কাব্যিক ভাষায় বইটিতে তুলে ধরা হয়েছে ।’

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী সহ কর্মকর্তা – কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কবি রবি মুহাম্মদ কবিতার পাশাপাশি উপন্যাস, নাটক ও গান লিখেন। এছাড়া তার সাম্প্রতিক প্রকাশিত কাব্যগ্রন্থ ‘ মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু ‘ ও ‘ মানুষ’ এবং উপন্যাস ‘ নিয়তি’ ও ‘তুমি আছো তবু নেই’ বেশ জনপ্রিয়তা লাভ করে। তাছাড়া গতবছর প্রকাশিত ঐতিহাসিক গ্রন্থ ‘ স্মৃতিময় বঙ্গবন্ধু ও বাংলাদেশ স্বপ্নব্যুনে ‘ বইটি বেশ সুনাম অর্জন করে।
তার জননী জম্মভূমি বইটি পাওয়া যাবে জাতীয় গ্রন্থকেন্দ্র সৃষ্টি প্রকাশনী স্টল নম্বর -৭০,৭১ ও ৭২ এছাড়াও চমক প্রকাশনী, রকমারি ডট কমে।বইটির শুভেচ্ছা মূল্য ২০০ টাকা।
জননী জম্মভূমি কাব্যগ্রন্থটিতে ৫৪ টি কবিতা রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে বাড়ি দখল ও মারধোর করার অভিযোগে মানব বন্ধন

ঢাকার কেরানীগঞ্জে জোড়পূর্বক বাড়ি দখল ও মারধোর করার অভিযোগ এনে মো: ইয়াসিন নামে এক ব্যাক্তির …

error: Content is protected !!