বশেমুরবিপ্রবিতে ফ্রেশারস বিতর্ক-২০১৯ এর ফাইনাল অনুষ্ঠিত

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত হলো ফ্রেশারস বিতর্ক-২০১৯।উক্ত বিতর্কের ফাইনালে টিম B কে হারিয়ে বিজয়ী হয়েছে টিম AB। সেরা বক্তা হয়েছেন AB দলের দলনেতা বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের মোঃ রিফাত।

আজ (সোমবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক বিল্ডিং এর ৫০৬ নং রুমে বিকেল ৫.০০ টায় ফাইনাল অনুষ্ঠিত হয়। ফাইনালে দল দুটি
“শিক্ষা ব্যাবস্থায় গ্রেডিং পদ্ধতি মেধা বিকাশের অন্তরায়”
বিষয়ে বিতর্ক করে। বিতর্কে পক্ষে অবস্থান করে টিম AB এবং বিপক্ষে অবস্থান করে টিম B। বিতর্কে সভাপতিত্ব করেন এবং ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক তছলিম আহম্মেদ। ১৯ শে ফেব্রুয়ারি শুরু হওয়া এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১ম বর্ষের ৭৮ টি দল অংশগ্রহণ করেছিলো।

বিতর্কের সভাপতি তছলিম আহম্মেদ বলেন “বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের মধ্যে থেকে মেধাবী বিতার্কিকদের খুঁজে বের করতেই এ আয়োজন করা হয়। এবং ডিবেটিং সোসাইটি অত্যন্ত সফলভাবে এ আয়োজন সম্পন্ন হয়েছে। আশা করি ডিবেটিং সোসাইটি ভবিষ্যতে আরো সফলভাবে নিজেদের প্রতিষ্ঠিত করবে এবং শিক্ষার্থীদের জন্য নিজেদের যোগ্যতা ও দক্ষতা প্রকাশের একটি বড় প্লাটফর্ম হয়ে উঠবে”

উল্লেখ্য, “যুক্তিই হোক শক্তি” এ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যুক্তিনির্ভর করে গড়ে তুলতে ২০১৯ এর জানুয়ারিতে যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে বাড়ি দখল ও মারধোর করার অভিযোগে মানব বন্ধন

ঢাকার কেরানীগঞ্জে জোড়পূর্বক বাড়ি দখল ও মারধোর করার অভিযোগ এনে মো: ইয়াসিন নামে এক ব্যাক্তির …

error: Content is protected !!