Breaking News
Home / লাইফস্টাইল / ববি ছাত্রলীগের জেলহত্যা দিবসের অনুষ্ঠানে দ্বিমুখী অবস্থান

ববি ছাত্রলীগের জেলহত্যা দিবসের অনুষ্ঠানে দ্বিমুখী অবস্থান

ববি প্রতিনিধি:

মহান জেল হত্যা দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে বিপরীতমুখী অবস্থান নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি পক্ষ।০৩ নভেম্বর রবিবার বেলা তিনটায় ক্যাম্পাসের জীবনানন্দ কনফারেন্স রুমে পূর্ব নির্ধারিত আলোচনা সভায় এই ঘটনা ঘটে।

সূত্রমতে জানা যায়, ০২ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের লোকমান – আলামিন গ্রুপ বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ব্যানারে জেল হত্যা দিবস উপলক্ষে একটি আলোচনা সভার ঘোষণা দেয়। কিন্তু ক্যাম্পাসের অধিকাংশ ছাত্রলীগ নেতাকর্মী এ ব্যাপারে কিছু জানতো না এমন অভিযোগ এনে অনুষ্ঠানটি বর্জন করে ছাত্রলীগের নূর- রানা – রিদম গ্রুপ।পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগের বিবাদমান পরিস্থিতি সৃষ্টির ফলে আলোচনা সভায় যোগ দেননি আমন্ত্রিত অতিথিরা। সর্বশেষ খবর অনুযায়ী, বর্জনকারী গ্রুপটি ক্যাম্পাসে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শো-ডাউন দিয়েছে।

এ ব্যাপারে ছাত্রলীগ কর্মী নুরুল্লাহ নূর জানান, ছাত্রলীগের নাম দিয়ে যারা প্রোগ্রাম ঘোষণা করেছে তারা কেউ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত না। তাই আমরা অনুপ্রবেশকারীদের আয়োজিত প্রোগ্রাম বর্জন করেছি এবং সামনেই জেল হত্যা দিবসের আলোচনা সভা করার জন্য দিন ধার্য করছি। আরেক ছাত্রলীগ কর্মী আল মুবাশ্বির রিদম জানান, শিবির এবং বামদলের রাজনীতির সঙ্গে জড়িত কয়েকজন ছাত্রলীগের ব্যানারে জেলহত্যা দিবসের একটি আলোচনা সভার আয়োজন করেছিল। পিতা মুজিবের আদর্শের সৈনিক হিসেবে আমরা কখনো তাদের সঙ্গে বসে সেই সভা সম্পন্ন করতে পারি না। তাই সকল ছাত্রলীগ কর্মীদের নিয়ে আমরা তাদের অনুষ্ঠান বর্জন করেছি।

পরবর্তীতে শুনেছি ভিন্ন আদর্শের অনেকে সেখানে বক্তৃতাও দিয়েছে যা বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইতিহাসে লজ্জাজনক ঘটনা। এসব অভিযোগের ব্যাপারে লোকমান হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আয়োজনের সঙ্গে জড়িত থাকলেও পরীক্ষার কারণে আমি অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলাম না। তাই সেখানে কি হয়েছে সে ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না। অনুষ্ঠানটির অন্য আরেকজন আয়োজক মোঃ আল – আমিন হোসেনের বক্তব্য জানতে বারবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেন নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About Md masud

Check Also

হাইব্রীড দিয়ে কখনো আওয়ামীলীগ চলবে না : শাহীন আহমেদ

 আওয়ামীলীগ যখন বিরোধী দলে ছিলো তখন দলের নিবেদিত কর্মীরাই ছিলো একমাত্র ভরসা,বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ ...

অর্থনীতিকে চাঙ্গা করতে হলে, নোয়াখালী বিভাগ করতে হবে

ইসমাইল হোসেন টিটু: নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির উদ্যোগে শনিবার সকাল ১০টার সময় জাতীয় প্রেসক্লাবের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *