বঙ্গবন্ধুকে খুনীচক্র হত্যা করে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে: বাসস এমডি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট খুনীচক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বাঙালির ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে। সেটি কোনোভাবেই মোচনীয় নয়। খুনীচক্র দীর্ঘদিনের পরিকল্পনার অংশ হিসাবেই জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছিলেন। জাতির পিতার দর্শনকে শক্তি হিসাবে যেনো দাঁড় করাতে না পারে সেজন্য শিশু শেখ রাসেলকেও তারা হত্যা করেন। তারা যে পাকিস্তানের আদর্শে বাংলাদেশকে পরিচালনার চেষ্টা করেছিলো সেই পাকিস্তান আজ ধ্বংসের দ্বারপ্রান্তে আর বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, যে পরিকল্পনার মাধ্যমে জাতির পিতাকে হত্যা করা হয়েছিলো সেইরকম পরিকল্পনা হয়েছে বারবার তাঁর কন্যা শেখ হাসিনাকে হত্যার।

ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি দীপক চৌধুরী বাপ্পীর সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক ফরহাদুল ইসলাম পারভেজের সঞ্চালনায় এসময় সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওমর ফারুক, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল,ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।

শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য রাখেন সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন,ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মো.আরজু,জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এড.কাজী মাসুদ আহমেদ,রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ সভাপতি অধ্যাপক মানবর্দ্ধন পাল। স্বাগত ভাষণ প্রদান করেন ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মো.মনির হোসেন।

বঙ্গবন্ধুকে নিবেদন করে একক আবৃত্তি করেন তিতাস আবৃত্তি সংগঠনের আবৃত্তিশিল্পী ফারদিয়া আশরাফি নাওমী,তাহিয়া তাবাস্সুম দিহান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

সরাইলে ২ দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ২ দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সরাইল …

error: Content is protected !!