প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের জন্মবার্ষিকীতে মুরাল করেছেন সলঙ্গা থানা স্বেচ্ছাসেবক লীগ

মোঃ মনিরুল ইসলাম, সিরাজগঞ্জঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সলঙ্গা থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে হাটিকুমরুল গোলচত্ত্বরে অস্থায়ী মুরালে শ্রদ্ধা নিবেদনের জন্য বেদী প্রস্তুত করা হয়েছে।সলঙ্গা থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আরিফ তালুকদারের সার্বিক তত্ত্বাবধানে বুধবার (৩১ মার্চ) সকালে এই অস্থায়ী মুরালটি স্থাপন করা হয়৷

সলঙ্গা থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ ইমরান হাসান লিংকন জানান, আগামী ২ এপ্রিল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর অন্যতম সদস্যা, সাবেক মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিম সাহেবের ৭৪ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আমরা সলঙ্গা থানা স্বেচ্ছাসেবক লীগ ও আমাদের অধীনস্থ ছয় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সকাল ১০.০০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা ও প্রয়াত মোহাম্মদ নাসিম সাহেবের এই মুরালে শ্রদ্ধা নিবেদন করবেন এবং বাদ আসর মিলাদ ও দোআ মাহফিল।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী মোহাম্মদ নাসিম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায় জাতীয় চার নেতার অন্যতম শহিদ ক্যাপ্টেন এম মনসুর আলী ও মা মোসাম্মাত্ আমেনা মনসুরের ঘরে জন্মগ্রহণ করেন।

গত বছর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্ট্রোকে মোহাম্মদ নাসিমের জীবন সংকটাপন্ন হয়ে উঠেছিল, সেই সংকট আর কাটেনি। দীর্ঘ ১০ দিন ধরে হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২০২০ সালের ১৩ জুন মারা যান রাজনীতির এই উজ্জ্বল নক্ষত্র।

মোহাম্মদ নাসিম জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ করেন। ষাটের দশকে ছাত্র আন্দোলনের সক্রিয় নেতা মোহাম্মদ নাসিম স্বাধীনতার পর ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর হাতে গড়া যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দীর্ঘ ২১টি বছর সামরিক ও খালেদা জিয়া বিরোধী আন্দোলনে রাজপথের সাহসী যোদ্ধা ছিলেন মোহাম্মদ নাসিম। ১৯৯১ সালের সংসদে বিরোধী দলের প্রধান হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এরপর ১৯৯৬, ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন মোহাম্মদ নাসিম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

পাবলিকিয়ান শরীয়তপুর এর ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত

পল্লব আহমেদ সিয়াম: পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিকিয়ান শরীয়তপুর’ এর ঈদ পুর্নমিলনী …

error: Content is protected !!