Breaking News
Home / লাইফস্টাইল / প্রক্টরের নেতৃত্বে মধ্যরাতে জবিতে তল্লাশি অভিযান

প্রক্টরের নেতৃত্বে মধ্যরাতে জবিতে তল্লাশি অভিযান

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির একটি তল্লাশি টিম গত বুধবার (১১ সেপ্টেম্বর) মধ্যরাতে ক্যাম্পাসের প্রতিটি পয়েন্ট ঘুরে তল্লাশি অভিযান চালায়। রাত সাড়ে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামালের নেতৃত্বে এই তল্লাশি অভিযান চালানো হয়।
এই তল্লাশি অভিযানের সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম ভূঁইয়া, সহকারি প্রক্টর আব্দুল্লাহ মাহফুজ ও নিউটন হালদার, কলা অনুষদের ডীন আতিয়ার রহমান সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
এই তল্লাশি অভিযান চলাকালীন প্রক্টরিয়াল বডির সদস্যরা ক্যাম্পাসের ভেতর লুঙ্গি ও হাফপ্যান্ট পরিহিত ৫ জন বহিরাগতকে পেলে তাদের থেকে মুচলেকা নিয়ে (২য় বার তাদেরকে ক্যাম্পাসে দেখতে পেলে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে এই সাপেক্ষে) ছেড়ে দেয় । অভিযান চলার সময় বহিরাগতদের রাতের বেলায় ক্যাম্পাসে আসতে নিষেধ করা হয়েছে এবং রাতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হাফপ্যান্ট ও লুঙ্গি পরিহিত অবস্থায় ক্যাম্পাসে না আসতে বলেছেন প্রক্টর ড. মোস্তফা কামাল।
বুধবার ( ১১ সেপ্টেম্বর) দুপুরে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে রাত ১০.৩০ মিনিট এর পর ক্যাম্পাসে অবস্থানে নিষেধাজ্ঞা জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন যাবৎ লক্ষ্য করা যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাতের বেলা অনাকাঙ্ক্ষিত ঘটনা সংগঠিত হচ্ছে৷ তাই নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাত ১০.৩০ মিনিট এর পর ছাত্র – ছাত্রীদের অবস্থান না করার নির্দেশ প্রদান করা হল। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সংশ্লিষ্ট বিষয় তদারকি করবেন।
এদিকে রাতে ক্যাম্পাসে অবস্থানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করায় শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।অনেক শিক্ষার্থী মাদক সেবন, ছিনতাই রোধ সহ অনাকাঙ্ক্ষিত ঘটনা নির্মূল করতে এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন আবার অনেক শিক্ষার্থী এই সিদ্ধান্তের প্রতি ক্ষোভ জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

জবির বিজ্ঞান বিভাগের (ইউনিট-১) লিখিত ভর্তিপরীক্ষার ফল প্রকাশিত

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষ লিখিত ভর্তিপরীক্ষার ...

জবি ছাত্র ইউনিয়নের নতুন নেতৃত্বে মুত্তাকী-জাহিন

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের ২৮ তম কাউন্সিলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *