Breaking News
Home / লাইফস্টাইল / নাটোরে প্রতিমন্ত্রী পলকের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

নাটোরে প্রতিমন্ত্রী পলকের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

 

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধিঃ

“সবুজ শ্যামল সিংড়া, গড়ে তুলবো আমরা” এই শ্লোগান সামনে রেখে নাটোরের সিংড়া উপজেলায় নাটোর-৩ অাসনের সংসদ সদস্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নিজস্ব উদ্যোগে চারা বিতরণ ও বৃক্ষ রোপন অভিযান শুরু হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় এবং সিংড়াকে সবুজ শ্যামল গড়ে তুলতে উপজেলার নিংগইন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা বিতরণ করেন ও বিদ্যালয় প্রঙ্গনে বৃক্ষ রোপণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

উক্ত অনুষ্ঠানে অন্যনের মধ্যে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রফেসর আতিকুর রহমান, প্রধান শিক্ষক জয়নাল আবেদিন প্রমূখ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, আসুন সবাই নিজ নিজ বাড়ির আঙ্গিনায় একটি করে ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপন করি। জননেত্রী শেখ হাসিনা সরকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বৈশ্বিক তাপমাত্রায় কারবনড্রাই অক্সিজেন বৃদ্ধি পাওয়ায় পরিবেশের ক্ষতি হচ্ছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী সকলকে অন্তত তিনটি করে গাছ লাগানোর পরামর্শ দেন। গাছ পরিবেশের প্রকৃত বন্ধু সেই গাছকে যত্ন করতে হবে। সিংড়ার প্রতিটা অঙ্গনকে বৃক্ষে পরিনত করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি। এছাড়া তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেকে যোগ্যতা এবং নৈতিক চরিত্রের অধিকারী হিসেবে গড়ে তোলার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About News Dhaka Desk

Check Also

পেটের তাগিদে জুয়ার বোর্ডে চাক‌রি করি স্যার‌

স্যার, আমা‌দের থ্রি-পিসটা পর‌তে দেন। এখা‌নে পে‌টের তা‌গি‌দে চাক‌রি ক‌রি। ও‌য়েস্টার্ন ড্রেস না পর‌লে চাকরি ...

পাঁচ পুলিশের ‘ইয়াবাকাণ্ড’

ইয়াবা ট্যাবলেটসহ পুলিশের কাছে হাতেনাতে ধরা পড়ল এক মাদক ব্যবসায়ী। সেই ইয়াবা উদ্ধারও হলো। কিন্তু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *