Breaking News
Home / প্রচ্ছদ / নতুন মডেলের ছাত্রলীগ আসছে
নতুন মডেলের ছাত্রলীগ

নতুন মডেলের ছাত্রলীগ আসছে

সামনে ছাত্রলীগের সম্মেলন। এই সম্মেলনে নেতৃত্বের গঠন ও কাজের ধরনে ছাত্রলীগকে নতুন মডেলের ছাত্রলীগ সাজানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সিটিটউট মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার উপকমিটির এক সেমিনার শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সামনে ছাত্রলীগের সম্মেলন। সেই সম্মেলনে আমরা নেতৃত্ব গঠনের দিক দিয়ে এবং ছাত্রলীগকে নতুন মডেলে কাজ করার একটা নির্দেশনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আছে, আমরা সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। একটু ধৈর্য ধরুন।’

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের অবস্থান অত্যন্ত পরিষ্কার। ছাত্রলীগ হোক, আওয়ামী লীগ হোক। অপকর্ম করে কেউ পার পেয়ে যেতে পারেনি। অপরাধ করে পার পেয়ে যায়, এই কালচার আওয়ামী লীগে নেই, বিএনপিতে থাকতে পারে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

 

আরো পড়ুন : ভাইরেসের কিছু কথা।

 

তথ্য প্রযুক্তির এই যুগে ভাইরাস শব্দটি শুনেন নি এমন মানুষ নেই বললেই চলে। প্রায় সবাই ভাই রাস ,  ট্রোজান হর্স, রুটকিট,  ওর্ম, ম্যালওয়ার, স্পাইওয়ার ইত্যাদির কথা শুনে থাকবেন। এগুলোকে এক কথায় virus বলা হয়।

আমাদের কম্পিউটার গুলো যখন ভিন্ন ধরনের আচরন করে তখন স্বাভাবিক ভাবেই আমরা ধারনা করি যে আমাদের প্রিয় কম্পিউটারটি ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখানে ভাইরাস কিন্তু নানা ধরনের আছে । আমরা যদি ভাইরাসের প্রকার ভেদ জানতে পারি তা হলে খুব সহজেই ভাইরস নির্নন করতে পারি। এবং খুব দ্রুতই পিসিকে সাড়িয়ে তুলতে পারি। এবং ভাইরাসের হাত থেকে বেচে ও থাকতে পারি।

virus হচ্ছে এমন এক ধরণের প্রোগ্রাম যা অন্য কোনো প্রোগ্রামে (Executable File) ঢুকে তাকে আক্রান্ত করে ক্রাশ করে এবং  এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে নিজেকে প্রসারিত করে। তবে এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে ভাইরাস ছড়ানোর জন্য ৯৮% ক্ষেত্রে আমরা নিজেরাই দায়ী।

 

বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

নেত্রকোনায় কিশোরকে কুপিয়ে হত্যা করলেন ছাত্রদল নেতা

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে এক কিশোরকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ছাত্রদল নেতা ...

পেট্রল পাম্পে দিনে ২০০০ লিটার তেল চুরি!

লিটারে প্রায় সাড়ে পাঁচ শতাংশ তেল কম দেয় পেট্রল পাম্পগুলো। অভিনব কায়দায় হাজার হাজার লিটার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *