Breaking News
Home / রাজনীতি / দ্রুতই হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি

দ্রুতই হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি দ্রুততম সময়ের মধ্যেই হতে যাচ্ছে, এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয়।

বাংলাদেশ ছাত্রলীগের সুপার ইউনিট হিসেবে খ্যাত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ।বাংলাদেশের নানা ধরনের আন্দোলন সংগ্রামে কেন্দ্রীয় ছাত্রলীগের পাশে ছিলেন সুপার ইউনিট খ্যাত এই শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা। কিন্তু সম্মেলনের প্রায় সাড়ে চার মাস অতিবাহিত হলেও এখনো নতুন কমিটির দেখা পায় নি এই শাখার নেতা কর্মীরা। দীর্ঘ সময় ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি না থাকায় পুরোপুরি স্থবির হয়ে পড়েছে এই শাখার কার্যক্রম।

বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ-সম্পাদক গোলাম রাব্বানী দায়িত্বে থাকাকালীন সময়ে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড এবং ক্যাম্পাসে নিয়মিত শোডাউনের মাধ্যমে নিজেদের অবস্থানের জানান দিতেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতারা। তবে তাদের পদত্যাগের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে পদ প্রত্যাশী নেতাদের তেমন উপস্থিতি দেখা যায়নি।

এরপর বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য দায়িত্বে আসার পর তাদের নজরে আসার জন্য রাত দিন পরিশ্রম করছেন পদ প্রত্যাশী নেতারা। তবে দীর্ঘ সময় ধরে কমিটি না হওয়ায় হতাশা দেখা দিয়েছে নেতা কর্মীদের মাঝে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের দাবি, দ্রুত সময়ের মধ্যে যাচাই-বাছাই করে পরিচ্ছন্ন ইমেজ ও শিক্ষার্থীবান্ধব নেতাদের হাতে যেন নেতৃত্ব দেওয়া হয় জবি শাখা ছাত্রলীগের।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, যেহেতু জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সম্মেলন হয়ে গিয়েছে আমরা চেষ্টা করছি দ্রুত কমিটি দিয়ে দেওয়ার জন্য। নির্দিষ্ট করে সময় বলা না গেলেও দ্রুতই হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি। কি প্রক্রিয়ায় কমিটি হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যাচাই বাছাই এর মাধ্যমে আমরা একটি ঝামেলামুক্ত কমিটি দিতে চাই দ্রুত সময়ের মধ্যে।

গুরুত্বপূর্ণ এই পদে আসার জন্য দৌঁড়ঝাপ করছেন অনেকেই। তাদের মধ্যে রয়েছেন সাবেক সহ-সভাপতি আশরাফুল ইসলাম, শরিফুল ইসলাম,
জামাল উদ্দীন, সাবেক যুগ্ম সাধারণ-সম্পাদক হোসনে মোবারক রিসাত, মোঃ নাজমুল আলম, তারেক আজীজ, সাবেক সাংগঠনিক-সম্পাদক সৈয়দ শাকিল, ইব্রাহীম ফরাজী, আসাদুজ্জামান আসাদ, আক্তার হোসেন, সাবেক দপ্তর-সম্পাদক শাহবাজ হোসেন বর্ষণ, সাবেক সহ-সম্পাদক (শরীফ-সিরাজ কমিটি) খালিদ হোসেন সহ অনেকে।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ। এরপর গত ২০ জুলাই প্রায় সাড়ে চার মাস পূর্বে অনুষ্ঠিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন।

নিউজ ঢাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

দেশ ও মানুষ

আওয়ামীলীগ দেশ ও মানুষের ভাগ্য উন্নয়নের জন্য ক্ষমতায় আসে : শাহীন আহমেদ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগ জন্মলগ্ন থেকেই দেশ ও দেশের মানুষের জন্য সবসময় কাজ করে ...

নারী কাউন্সিলর

আলোচনায় নারী কাউন্সিলর প্রার্থী চশমেআরা আহমেদ ফেন্সী

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯,১০,১১ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী হয়েছেন মিরপুর মডেল থানা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *