Breaking News
Home / রাজনীতি / তারুণ্যের হাতেই নির্ভর করে দেশের উন্নয়ন— ছাত্রলীগের সহসভাপতি আপন

তারুণ্যের হাতেই নির্ভর করে দেশের উন্নয়ন— ছাত্রলীগের সহসভাপতি আপন

একটা দেশের সবচেয়ে বড় সম্পদ তরুণ। দেশের অর্থনৈতিক মুভমেন্ট, দেশের রাজনৈতিক গতিশীলতা, দেশের মেইনস্ট্রিম প্লাটফর্ম সবকিছুর হাল তরুণদের কাছে।

তরুণ সমাজ একটি সমাজের মূল শক্তি। তারুণ্যের হাতেই নির্ভর করে দেশের উন্নয়ন। দেশের জনসংখ্যার একটা বড় অংশ তরুণ সমাজ। এই তরুণ সমাজ যদি চাহিদা অনুযায়ী, মেধা অনুযায়ী, যোগ্যতা বলে কর্মক্ষেত্রে বসতে না পারে শুরু হয় বেকারত্ব।

বেকারত্ব দূরীকরণের জন্য পন্থা আবার তরুণদের হাতেই রয়েছে। তরুণ প্রজন্মের সবার অবশ্যই নতুন উদ্যোগ নিয়ে কিছু করতে হবে। বেকারত্বের হার এখনো আমাদের দেশে কম নয় কারণ দেশের মানুষের তুলনায় চাকরি খুবই কম এজন্য তরুণদের নতুন কিছু করা লাগবে যেখানে নিজে উপার্জন করতে পারবে এবং বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হবে। উদ্যোক্তা হিসেবে এগোতে হবে। কর্মসংস্থান তৈরি করার জন্য মাঠে নামতে হবে। যেখানে সমস্যা রয়েছে সেখাইনেই সমাধান আছে। সমাজের চাহিদা বা সমস্যা গুলোই হবে তরুণদের কর্মক্ষেত্র। যদি এই সব সমস্যা বা চাহিদা ফাইন্ড আউট করে কাজ করা যায়।

তরুণদের মাথায় সারাক্ষণ একটা উদ্যম কাজ করে নতুন কিছু করার। সেটাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

বারেক হোসাইন আপন
সহ-সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ,
ঢাকা মহানগর দক্ষিণ।

নিউজ ঢাকাhttps://www.facebook.com/newsdhaka24/

আরো পড়ুন, ববি ছাত্রলীগের জেলহত্যা দিবসের অনুষ্ঠানে দ্বিমুখী অবস্থানhttps://newsdhaka24.com/%e0%a6%ac%e0%a6%ac%e0%a6%bf-%e0%a6%9b%e0%a6%be%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%b2%e0%a7%80%e0%a6%97%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9c%e0%a7%87%e0%a6%b2%e0%a6%b9%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be/

ববি প্রতিনিধি:

মহান জেল হত্যা দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে বিপরীতমুখী অবস্থান নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি পক্ষ।০৩ নভেম্বর রবিবার বেলা তিনটায় ক্যাম্পাসের জীবনানন্দ কনফারেন্স রুমে পূর্ব নির্ধারিত আলোচনা সভায় এই ঘটনা ঘটে।

সূত্রমতে জানা যায়, ০২ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের লোকমান – আলামিন গ্রুপ বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ব্যানারে জেল হত্যা দিবস উপলক্ষে একটি আলোচনা সভার ঘোষণা দেয়। কিন্তু ক্যাম্পাসের অধিকাংশ ছাত্রলীগ নেতাকর্মী এ ব্যাপারে কিছু জানতো না এমন অভিযোগ এনে অনুষ্ঠানটি বর্জন করে ছাত্রলীগের নূর- রানা – রিদম গ্রুপ।পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগের বিবাদমান পরিস্থিতি সৃষ্টির ফলে আলোচনা সভায় যোগ দেননি আমন্ত্রিত অতিথিরা। সর্বশেষ খবর অনুযায়ী, বর্জনকারী গ্রুপটি ক্যাম্পাসে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শো-ডাউন দিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

শেখ হাসিনা দেশে লুটেরার দল সৃষ্টি করেছে – এ্যাড: নিপুন রায়

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: শেখ হাসিনা দেশে লুটেরার দল সৃষ্টি করেছে। শেখ হাসিনা বাংলাদেশের গনতন্ত্র হরন ...

কেরানীগঞ্জে রোহিতপুর ইউনিয়্ন আওয়ামী লীগের সম্মেলন, পদ পেতে বিএনপি জামাত নেতার দৌড়ঝাপ

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানী ঢাকার কেরানীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কে ঘিরে গরম হয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *