Breaking News
Home / উদ্যোগ / জাবিতে নতুন ৫টি আবাসিক হলের নির্মাণ কাজের উদ্বোধন

জাবিতে নতুন ৫টি আবাসিক হলের নির্মাণ কাজের উদ্বোধন

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষা, গবেষণা এবং ভৌত অবকাঠামোগত উন্নয়নের জন্য ছাত্রদের ৩টি ও ছাত্রীদের জন্য ২টি নতুন আবাসিক হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সমস্যা নিরসন এবং দেশের উচ্চশিক্ষার চাহিদার বিপরীতে আরও অধিক সংখ্যক শিক্ষার্থী ভর্তি করার লক্ষ্যে এই ৫টি আবাসিক হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

রবিবার বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয়ের পূর্বপ্রান্তে ছাত্রীদের দু’টি এবং দক্ষিণ-পশ্চিম প্রান্তে ছাত্রদের তিনটি আবাসিক হলের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

১০তলা বিশিষ্ট প্রতিটি হলে এক হাজার শিক্ষার্থীর আবাসিক সুবিধা থাকবে। ২০২০ সালের ডিসেম্বর মাসে এসব হলের নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশ্বাস দিয়েছে প্রশাসন।

নির্মাণ কাজ উদ্বোধনকালে উপাচার্য তাঁর ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “অধিকতর উন্নয়ন প্রকল্পের সব কাজ সম্পন্ন হলে বিশ্ববিদ্যালয়ের আমূল পরিবর্তন ঘটবে। শিক্ষা ও গবেষণার নতুন সুযোগ সৃষ্টি হবে। বিশ্ববিদ্যালয় দেশ-বিদেশে পরিচিতির ক্ষেত্রে বিশেষ মর্যাদা লাভ করবে। আমরা যথাসময়ে কাজ শেষ করার চেষ্টা করবো।”

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, ভারপ্রাপ্ত প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক, অফিসার, কর্মচারি এবং ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালন

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগন্জের বঙ্গবন্ধু শেখন মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতির পিতা ...

ঈদে ২৩ সেট সালোয়ার কামিজ উপহার পেয়েছেন সানাই

বিনোদন ডেস্ক:ঈদ কে ঘিরে তারকা দের কেনাকাটার অন্ত নেই। সেই সূত্র ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: