জাতীয় শোক দিবস উপলক্ষে ‘ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট’ বিভাগের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

মাসুম শাহরিয়ার (ইবি)


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন ‘ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ।

এসময় উপস্থিত ছিলেন ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক জনাব সাহিদা আখতার এবং বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মেহেদী হাসান।

এর আগে সকাল সাড়ে ৯ টার দিকে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, এছাড়ও এসময় উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড.মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড.আলমগীর হোসেন ভুঁইয়া। এরপর সেখান থেকে শোক র‍্যালি বের করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে শেষ করা হয়।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল গুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

অন্যদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, শাপলা ফোরাম, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, আবাসিক হল, বিভাগ, শাখা ছাত্রলীগ, ডিবেটিং সোসাইটি ইবি প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, রিপোটার্স ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ বিষয়ে ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মেহেদী হাসান বলেন, আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবসে আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি বাঙালির অবিসংবাদিত নেতা, মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে। সেইসাথে আমি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করছি।
জাতির পিতার স্বপ্ন ছিলো ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করা। আমরা যদি প্রকৃত অর্থে আমাদের চিন্তায়, মননে এবং কর্মে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে বাস্তবায়ন করতে পারি, তাহলেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে। এটাই হোক জাতীয় শোক দিবসে আমাদের সকলের অঙ্গীকার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

জবিস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণের পূর্ণাঙ্গ কমিটি গঠন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রকল্যাণ পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের …

error: Content is protected !!