জবির যশোর জেলার শিক্ষার্থীদের দেশ গঠনে এগিয়ে আসার আহবান

জবি প্রতিনিধি: দেশ গঠনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যশোর জেলা ছাত্রকল্যাণ পরিষদের ছাত্রদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন আওয়ামীলীগ, যুবলীগ ও শিক্ষাবিদ নেতৃবৃন্দ।

বুধবার (২০ এপ্রিল) পুরান ঢাকার লক্ষ্মীবাজারে যশোর জেলা ছাত্রকল্যাণ পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় এ কথা বলেন তারা।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন বলেন, ছাত্ররাই দেশের হাল ধরবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করতে ছাত্রদের এগিয়ে আসতে হবে। সকলকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গঠনে কাজ করতে হবে।

যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বেনাপোল পৌরসভার মেয়র বলেন, বর্তমান সময়ের লড়াই শক্তির না। বর্তমান সময়ের লড়াই বুদ্ধি ও মেধার। জয় পরাজয় অন্যের হাতে না, নিজের কাছে থাকে। তাই তরুণরা নিজেকে গড়ে তোলো। সময় এখন তোমাদের, নিজেকে গড়ার। ছাত্ররাই এ দেশকে এগিয়ে নিয়ে যাবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যশোর জেলা ছাত্রকল্যাণের এই ঐক্যবদ্ধ সমাবেশ ছাত্রদের কল্যাণে এগিয়ে নিয়ে যাবে।

এদিকে বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব আবদুর রহমান বলেন, দেশের হাল ধরার দায়িত্ব তরুণদের। তরুণরাই এগিয়ে নিয়ে যাবে এ দেশকে। ছাত্রদের পড়ালেখার পাশাপাশি শিল্প, সাহিত্য ও সংস্কৃতির দিকে এগিয়ে যেতে হবে। এছাড়া দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে ছাত্রদের এভাবে ঐক্যবদ্ধ হতে হবে। এসময় ঢাকা কলেজে শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ীদের ওপর হামলার প্রতিবাদ জানান তিনি।

যশোর ছাত্রকল্যাণের সভাপতি সাকিবুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রকি আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে যুগ্ম সচিব (অব:) শেখ আব্দুল মান্নানসহ দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. তৌহিদুল হাসান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হুমায়ুন সুলতান, জবি ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক মৃত্যুঞ্জয় দাশ জয় বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রকৌশলী আনিছুর রহমান ও শাহ্ রিয়ার সুলতান উপস্থিত ছিলেন।

ছাত্রকল্যাণের সভাপতি সাকিবুল হাসান বলেন, অনুষ্ঠানে যশোর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দরা ছাত্রদের এগিয়ে চলার পরামর্শ দিয়েছেন। ছাত্ররা সুশিক্ষা পেতে কোন সমস্যার সম্মুখীন হলে যশোর জেলা ছাত্রকল্যাণ পরিষদ থেকে আমরা দেখব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

ডুসাচের সভাপতি নাসির, সম্পাদক ইসমাইল

ডেস্ক রিপোর্ট: আগামী একবছরের জন্য ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব চাটখিল(ডুসাচ) এর নতুন কমিটি গঠন …

error: Content is protected !!