জবির ছাত্রী হলে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

ফেরদৌসী তামান্না,জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের আমন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উদ্যোগে এই অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ঢাকা জোন-১ এর কমান্ডার মো: বজলুল রশিদের নেতৃত্বে হলের শিক্ষার্থীদের সরাসরি, ভার্চুয়ালি এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে অগ্নি নির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়।

এ বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, মহড়ার প্রথম দিকে ছাত্রীদের তেমন উপস্হিতি ছিলনা। কিন্তু দ্রুতই চিত্র পাল্টে যায়। হলের মেয়েরা বিষয়টিকে আগ্রহের সাথে গ্রহণ করে এবং বিষয়টিকে উপভোগ করে। হলের শিক্ষার্থীরা মহড়ার সময়ে প্রশিক্ষকদের কাছে একাধিক প্রশ্ন করেছে এমনকি নিজেরা ব্যবহারিকভাবেও অগ্নি নির্বাপণ মহড়ায় অংশগ্রহণ করে আগুন নিভিয়েছে। আমি আশাবাদী এ মহড়া শিক্ষার্থীদের উপকারে আসবে।

উল্লখ্য, গত ১৯ সেপ্টেম্বর রাতে ছাত্রী হলে রান্নাঘরে গ্যাস লিকেজ থেকে ছোট একটি অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে ঐ অগ্নিকান্ডে কারো কোনো ক্ষয়-ক্ষতি না হলেও আতঙ্ক সৃষ্টি হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য হলেন গোপালগঞ্জের সম্পদ

জবি প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য হলেন গোপালঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার সন্তান ও …

error: Content is protected !!