জবিতে অনুমোদন পেল বঙ্গবন্ধু চেয়ার

ফেরদৌসী তামান্না, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হতে চলেছে বঙ্গবন্ধু চেয়ার। গত ১৮ সেপ্টেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৯০ তম সিন্ডিকেট সভায় বঙ্গবন্ধু চেয়ার স্থাপনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

বঙ্গবন্ধু চেয়ার স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত সম্মানজনক পদ।বঙ্গবন্ধুর জীবনাদর্শ,মতাদর্শ,মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের বিভিন্ন বিষয়ে গবেষণার জন্য এ চেয়ারের অনুমোদন দেওয়া হয়। দেশ বিদেশের নানান বিশ্ববিদ্যালয়ে শেখ মুজিবুর রহমানের সম্মানে এ পদ প্রতিষ্ঠিত করা হয়েছে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ ওহিদুজ্জামান বলেন, সভায় বঙ্গবন্ধু চেয়ারের অনুমোদন পাশ হয়েছে। নীতিমালাও তৈরি হয়েছে।খুব দ্রুতই একজন স্বনামধন্য অধ্যাপক, বিশিষ্ট গবেষক ও মর্যাদাপূর্ণ একজন শিক্ষককে এ চেয়ারে নিয়োগ দেয়া হবে।

এ সম্পর্কে তিনি আরো বলেন যে, এ পদে ভূষিত অধ্যাপকরা বঙ্গবন্ধু চেয়ার বা বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক পদবিতে ভূষিত হবেন।আমাদের নীতিমালা অনুযায়ী খুব দ্রুতই এর বাস্তবায়ন হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

জবিতে ইংলিশ ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাবের প্রশিক্ষণ পেলো ১৫০শিক্ষার্থী  

ফেরদৌসী তামান্না,জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংলিশ ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাবের আয়োজনে দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার …

error: Content is protected !!