Breaking News
Home / বিনোদন / চলচ্চিত্র অভিনেতা বাবর আর নেই
অভিনেতা

চলচ্চিত্র অভিনেতা বাবর আর নেই

অবশেষে থেমে গেল অসুখের সঙ্গে সকল লড়াই। আর কখনোই চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পড়ে থাকতে হবে না। দীর্ঘদিন রোগে ভুগে জীবনের মায়া কাটিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন চলচ্চিত্রের বরেণ্য অভিনেতা বাবর।

আজ সোমবার (২৬ আগস্ট) সকাল ৯টা ১০ মিনিটে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন বাবর ভাই। আমরা বেশ কয়েকবার তাকে দেখতে গিয়েছি। অনেক লড়াই করেছেন। আর পেরে উঠলেন না। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

জায়েদ খান জানান, আজ বাদ জোহর এফডিসিতে আনা হবে বাবরের মরদেহ। সেখানে জানাজা শেষে বুদ্ধিজীবী কবর স্থানে তাকে সমাহিত করা হবে।

এছাড়া দীর্ঘদিন ধরেই গ্যাংরিন (পচন রোগ) সমস্যায় ভুগছিলেন তিনি। গত ৯ জুন অপারেশন করে তার বাম পা অপসারণ করা হয়। এর আগে বাবরের বাঁ পায়ের তিনটি আঙুল গ্যাংরিন রোগে আক্রান্ত ছিল।

গত ৩ মে চিকিৎসকের পরামর্শে আক্রান্ত তিনটি আঙুল কেটে ফেলা হয়। ক্রমেই তার হাঁটুর নিচ পর্যন্ত আক্রান্ত হতে থাকে। চিকিৎসক তার পুরো শরীর বাঁচাতে হাঁটুর নিচ পর্যন্ত কেটে ফেলার পরামর্শ দেন। এ ছাড়া উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হার্ট ও ফুসফুসের সমস্যায় ভুগছিলেন বাবর।

সম্প্রতি স্ট্রোক করলে বাবরকে হাসপাতালে ভর্তি করা হয়। এবারের যাত্রা ছিলো তার শেষ যাত্রা। আর বাসায় ফেরা হয়নি।

প্রসঙ্গত, আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন বাবর। খল অভিনেতা হিসেবে বাবরের যাত্রা শুরু রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে। এরপর
প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

প্রায় এক যুগ আগে মনোয়ার হোসেন ডিপজলের ‘তের গুণ্ডা এক পাণ্ডা’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেছিলেন তিনি। বাবর ‘দাগী’ নামের একটি চলচ্চিত্র প্রযোজনাও করেছেন।

এছাড়া পরিচালনা করেছেন ‘দয়াবান’ চলচ্চিত্র। অসুস্থতার কারণে দীর্ঘদিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন তিনি।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্রপাড়ায়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে বিক্ষোভ ও সমাবেশ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

শ্রেষ্ঠ সভাপতি

শ্রেষ্ঠ সভাপতি হলেন মোঃ মফিজ উদ্দিন তালুকদার

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী তালুকদার পরিবারের বিশিষ্ট্য শিক্ষানুরাগী বিদ্যুৎসাহী প্রয়াত জনাব মোঃ হাবিবুর রহমান ...

সজীব এর

আসছে আহমেদ সজীব এর কন্ঠে “তোর বুকে যতনে কারে রাখিস

গানটি লিখেছেন নূর মোহাম্মদ রিপন আর সুর ও সঙ্গীত পরিচালনায় আহমেদ সজীব নিজেই। গানটি নিয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *