গ্যাস সংকটে কেরানীগঞ্জে দুর্ভোগ

গ্যাস না থাকায় অসহনীয় দুর্ভোগে পড়েছে ঢাকার কেরানীগঞ্জের বেশ কিছু এলাকার এলাকাবাসী। হোটেল রেস্তোরাতে খাবারের জন্য মানুষের লম্বা সিরিয়াল ছিলো। তবে অনেকেই খাবার পান নি। উপোস কাটাতে হয়েছে অনেক কে। বাসায় রান্না করতে না পারায় হোটেল গুলোতে ভীড় জমে যায়।

তিতাস গ্যাস  কতৃপক্ষ সুত্রে জানা যায়, জরুরী গ্যাস নিয়ন্ত্রন কাজের জন্য শনিবার ৬ আগষ্ট সকাল থেকে দুপুর পর্যন্ত কেরানীগঞ্জের পান গা থেকে বাহ্মন কিত্তা পর্যন্ত  গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এ নোটিশ আগে থেকেই দেয়া হয়েছিলো। এ ছাড়া মাইকিং ও করা হয়েছে।

কেরানীগঞ্জের আগানগর ইস্পহানী এলাকার বাসিন্দা মো: সালমা বেগম জানান, সকালে চুলা জ্বালাতে গিয়ে দেখি গ্যাস নেই। নাস্তা বানাতে পারি নি। হোটেল গুলোতে গিয়ে দেখি নাস্তার জন্য লম্বা সিরিয়াল। দুপুরে কি করবো ভাবতেসি। কালকে নাকি অনেক জায়গায় মাইকিং করেছে। অথচ আমাদের এখানে মাইকিং করে নি। আজকে গ্যাস থাকবে না জানলে গত কালকেই রান্না করে রাখতাম।

জিনজিরা ইউনিয়নের গৃহিনী সামিয়া চৌধুরী বলেন, সকালে শুকনা খাবার দিয়ে নাস্তা করেছি। হোটেলের লম্বা সিরিয়ালে দাড়িয়ে নাস্তা পাই নি। দুপুরেও একই অবস্থা হবে, তাই স্টোভ জ্বালিয়ে রান্না করছি।

সরেজমিন কেরানীগঞ্জের যেসকল এলাকায় গ্যাস নেই ঐ সকল এলাকায় ঘুড়ে দেখা গেছে খাবারের দোকানগুলোর সামনে দীর্ঘ লাইন। লোকজন লম্বা লাইনে দাড়িয়ে অপেক্ষা করছে খাবার কেনার। হোটেলে গিয়ে খাবার না পেয়ে খালি হাতে ফিরছে অনেকে। অনেকে ঘুড়ছে এক হোটেল থেকে আরেক হোটেলে । কেউ কেউ অভিযোগ করছে খাবারের দাম বেশি রাখছে হোটেল গুলো।

কদমতলী এলাকায় মো: মাসুম নামে এক বাসিন্দা জানায়, এমনেই গত কয়েকদিনে তীব্র লোড সেডিং এ অতিষ্ঠ। এর মধ্যে আজকে সকাল থেকে গ্যাস ও নাই কারেন্ট ও নাই, পানি নাই। বাসায় বাচ্চা ও বয়ষ্করা অনেক কষ্ট করছে। এর মধ্যে হোটেলে খাবার কিনতে এসেছি তারা সুযোগের সদ্বব্যবহার করছে। খাবারের দাম বেশী রাখছে।

এ বিষয়ে তিতাস গ্যাস জোন ৫ কেরানীগঞ্জের উপ ব্যবস্থাপক আলী তারেক সাগর জানান, কেরানীগঞ্জের পান গা থেকে ব্রাহ্মন কিত্তা পর্যন্ত গ্যাস সরবরার সকাল থেকে বন্ধ। কিছুক্ষনের মধ্যে চলে আসবে এটা। পানগাও এ আমাদের একটা ভাল্ব স্টেশন আছে। ঐটার প্রেশার উন্নতি ঘটানোর জন্য কাজ চলছে। তাই লাইন বন্ধ। এ বিষয়ে গন মাধ্যমে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে, মাইকিং ও করা হয়েছে। আজকের কাজ যদি সাকসেসফুলি শেষ হয়, তাহলে আগামী কাল রাত ১০ টা থেকে পরের দিন সকাল ৮ টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিকাল ৪ টায় ও গ্যাস সরবরাহ চালু হয় নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে সেচ্ছাসেবক লীগের আঞ্চলিক শাখার আহ্ববায়ক কমিটি নিয়ে নানা গুঞ্জন

রাজধানী ঢাকার কেরাণীগঞ্জে সেচ্ছাসেবক লীগের আঞ্চলিক শাখার আহ্ববায়ক কমিটিতে দীর্ঘদিন ধরে রাজনীতি করে জায়গা না …

error: Content is protected !!