কেরানীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে চুরি; তিনদিনেও ঘটনাস্থলে যায় নি পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে ১০৮ নং পারজোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। সোমবার ১০ জানুয়ারী দিবাগত রাতে জিনজিরা মনু বেপারীর ঢালে অবস্থিত বিদ্যালয়টিতে চুরির ঘটনাটি ঘটে। চুরির ঘটনায় গত ১১ জানুয়ারী বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা কেরানীগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করলেও এখন পর্যন্ত ঘটনাস্থলে বিষয়টি তদন্তের জন্য যায় নি পুলিশের কেউ।


পারজোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফিরোজা বেগম জানান, গত ১১ জানুয়ারী প্রতিদিনের মতো যথাসময়ে বিদ্যালয়ে এসে দেখি, বিদ্যালয়ের বিভিন্ন গেইটের তালা, গ্রীল ভাঙা অবস্থায় রয়েছে। এরপরে পুরো বিদ্যালয়টি আমরা পর্যবেক্ষন করে দেখতে পাই, পাচটি রুম থেকে ১৯টি ফ্যান, ১২টি লাইট, বিদ্যালয়ের আলমারী ভেঙে খেলনার উপকরন ও ২ টি বুকসেল্ফ ভেঙে বই ও মূল্যবান শিক্ষা উপকরন নাই। এই সকল জিনিস পত্রের আনুমানিক মূল্য প্রায় দেড় লাখ টাকার মতো হতে পারে। এ ঘটনায় আমি ঐ দিন ই কেরানীগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি। কিন্তু এখন পর্যন্ত পুলিশের কোন কর্মকর্তা আসে নি আমাদের স্কুলে বা কোন ব্যবস্থাও গ্রহন করে নি।

এদিকে স্কুলে চুরির ঘটনায় স্থানীয় কয়েকজনের সাথে কথা বললে তারা জানায়, বিদ্যালয়ে চুরির ঘটনা অত্যন্ত নেক্কার জনক। তবে তিনদিন অতিবাহিত হওয়ার পরেও প্রশাসনের এখনো কোন ব্যবস্থা গ্রহন না করায় বিষয়টি নিয়ে হতাশা প্রকাশ করেন স্থানীয়রা। এ রকম ঘটনা যেন আর না ঘটে সেই ব্যবস্থা গ্রহন করার জন্য দ্রæত প্রশাসনের পদক্ষেপ দাবী করেন তারা।

অভিযোগের বিষয়ে তদন্ত কর্মকর্তা কেরানীগঞ্জ মডেল থানার এস আই হাসান মিয়ার সাথে কথা বললে তিনি বলেন, ডিউটি অফিসারের দায়িত্ব পালন করলে কোথাও বের হওয়া যায় না। তিন দিন অতিবাহিত হওয়ার পরেও ঘটনা স্থলে কেন জাননি এমন প্রশ্নের জবাবে তিনি আজকে আসতেসি বলে ফোনটি কেটে দেন।

এ বিষয়ে কথা বলার জন্য কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মো: আবু ছালাম মিয়ার মুঠোফোনে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প অর্থায়নে স্কুলে বেঞ্চ বিতরন

ঢাকার কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেটিভ এজেন্সী( জাইকা) …

error: Content is protected !!