কেরানীগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছে ১৫ গৃহহীন পরিবার

দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ মুজিবর্বষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে আশ্রয়ণ প্রকল্পরে আওতায় সারা দেশের মতো ঢাকার কেরানীগঞ্জ উপজলোয় ভূমিহীন ও গৃহহীনদরেকে ভূমি ও ঘর নির্মান করে দিচ্ছে সরকার। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় কেরানীগঞ্জ উপজলোর মোট ১৫ টি পরিবারকে এবার প্রধানন্ত্রীর উপহার ঘড় দেয়া হবে। ইতিমধ্যে ২টি ধাপে কেরানীগঞ্জে মোট ৫৫ টি ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারন্সেরে মাধ্যমে সারা দেশের  সাথে কেরানীগঞ্জে ১৫টি পরবিারকে ঈদ উপহার হিসাবে ভূমি ও ঘর প্রদান করবেন।

এ উপলক্ষ্যে ২৫ এপ্রিল কেরানীগঞ্জ উপজেলা প্র্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসানের সভাপতিত্বে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান জানান, কেরানীগঞ্জে মোট ১৫টি পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দেয়া হবে। ৩য় পর্যায়ে পুনর্বাসিত ১৫টি পরিবারের অনুকুলে বরাদ্দকৃত সরকারি খাস জমির পমিরাণ ০.৩০ একর। যার বাজার মূল্য আনুমাণিক এক কোটি পঞ্চাশ লক্ষ টাকা। ৩য় পর্যায়ে প্রতিটি ঘরের অনুকুলে দুই লক্ষ ঊনষাট হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়। সামগ্রীকভাবে প্রতিটি পরিবার প্রায় তের লক্ষ টাকা মূল্যের সম্পদ মাননীয় প্রধানমন্ত্রী নিকট হতে ঈদ উপহার হিসেবে পাবেন। উপকারভোগী পরিবারসমূহের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ সকল সুযোগ সুবিধা সুনিশ্চিত করতে ঘরগুলো যথা সম্ভব গ্রোথ সেন্টারের কাছাকাছি স্থাপন করা হয়েছে। ঘরগুলোতে প্রয়োজনীয় পানি ও বিদ্যুতের সুযোগ-সুবিধা সমূহ উপজেলা প্রশাসন কর্তৃক নিশ্চিত করা হয়েছে।

উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা ও কর্মপরিকল্পনার মাধ্যমে নির্ধারিত নকশা ও প্রাক্কলণের মাধ্যমে ঘরগুলি নির্মাণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ নির্মাণ কাজ তদারকি করেন।

তিনি আরো জানান, নির্মিত ঘরে উপকারভোগী পরিবারসমূহের বসবাসসহ তাদের আর্থিক স্বচ্ছলতা ও স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে উপজেলা প্রশাসন কর্তৃক উপকারভোগী পরিবার সমূহকে হাস-মুরগী, পশু পালন ও সেলাইমেশিনসহ বিভিন্ন বৃত্তিমূলক প্রশিক্ষনের জন্য ইতোমধ্যে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। #

রাজু আহমেদ

০১৮৭৭৩৮৭৭৩৮

২৫ এপ্রিল ২০২২

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

সাশ্রয়ী মূল্যে নিরবিচ্ছিন্ন বিদ্যুত দেয়া আগামী দিনের বড় চেলেঞ্জ

  কেরানীগঞ্জে আইটি পার্কের ভিত্তিপ্রস্থ স্থাপন   বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরূল হামিদ …

error: Content is protected !!