কেরানীগঞ্জে নির্মাণাধীন কালভার্টের মাটি ধষে নিহত দুই আহত পাচঁ

সামসুল ইসলাম সনেট: রাজধানী ঢাকার কেরানীগঞ্জের রুহিতপুরের ধর্মশুর গ্রামে একটি নির্মাণাধীন কালভার্টের মাটি ধষে দুই জন নিহত ও অপর পাচঁ জন আহত হয়েছে। মাটি ধষের কারণে হুমকির মুখে কয়েকটি পাঁকা ও আধাঁ পাকা বাড়ী।

আজ সকাল ৯ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন,১. মোঃ আওলিয়া(২৮) পিতা কাছুয়া মিয়া, সাং ভিতর বন্ধ বাজার, নাগেশ্বরী, কুড়িগ্রাম। অপরজন একই গ্রামের আবুল কাশেমের ছেলে মশিউর মিয়া (৩৫)।
আহতরা হলেন, ১.মো আমিনুর(৪২) পিতা মোঃ মজিবর, ২. মোঃ আরিফ(৩০) পিতা মুসলিম মিয়া। ৩.আব্দুল মজিদ, পিতা মোজাম্মেল মিয়া। তারা সকলেই কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার ভিতর বন্ধ বাজারের বাসিন্দা।
স্থানীয়দের অভিযোগ, সরকারি কোন নিয়ম নীতি না মেনেই স্থানীয় মেম্বার ও সরকার দলীয় কয়েকজন নেতা এ নির্মাণ কাজ করছিলো। নির্মাণ কাজে ছিলো না কোন সিকিউরিটি ব্যবস্থা।
ব্রিজের পাশেই হুমকির মুখে থাকা বাড়ীর মালিক মোঃ মানিক জানান, শুধু মাটি বিক্রি করার উদ্যেশেই এই নির্মাণ কাজ। প্রয়জনের বেশী মাটি কেটে বিক্রি করছিলো স্থানীয় ঠিকাদাররা। রাতের অন্ধকারে প্রায় পাচঁশত ট্রাক মাটি বিক্রি করেছে তারা। অতিরিক্ত মাটি কাটা, বৃষ্টিতে ভিজে কোন সিকিউরিটি ছাড়া কাজ করার কারণেই এই মৃত্যু। যে কোন সময় ধষে পড়তে পারে আমাদের পাকা বিল্ডিং। বারবার নিষেধ করার পড়ও তারা মাটি বিক্রি থামায়নি। আমরা বাড়ী ধষের অসংখ্যায় আছি।
সরোজমিনে গিয়ে দেখা যায় যে, ব্রিজের পশ্চিম অংশে বিশাল গর্ত করে নির্মাণ কাজ চলছিলো। সকাল থেকেই শ্রমিকরা মাটি কাটা সহ অন্যান্য কাজ করছিলো। তারা কিছু বুঝে উঠার আগেও ৭/৮ জন শ্রমিক মাটি চাপা পড়ে। এলাকাবাসী সহযোগিতায় সকলে উদ্যার করা গেলেও দুই জন কে বাঁচানো সম্ভব হয়নি। ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই স্থানীয়দের সহযোগিতায় আহত ও নিহতদের উদ্ধার করা হয়। আহতদের মিটফোর্ট ও স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতদের লাশ ঘটনাস্থলেই রাখা আছে।

নিউজ ঢাকা ২4

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প অর্থায়নে স্কুলে বেঞ্চ বিতরন

ঢাকার কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেটিভ এজেন্সী( জাইকা) …

error: Content is protected !!