Breaking News
Home / কেরানীগঞ্জ / কেরানীগঞ্জে দুর্ঘটনা প্রতিরোধে কারখানা মালিকদের সাথে মতবিনিময় সভা
প্রতিরোধে

কেরানীগঞ্জে দুর্ঘটনা প্রতিরোধে কারখানা মালিকদের সাথে মতবিনিময় সভা

সামসুল ইসলাম সনেটঃ কেরানীগঞ্জ উপজেলায় অবৈধভাবে স্থাপিত কলকারখানা অপসারন এবং সম্ভব্য দুর্ঘটনা নিরুপন, প্রতিরোধে মতবিনিময় সভা করেছে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন। আজ ০৬ জানুয়ারি (সোমবার)  বিকেল ৪ টায় কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  আরো উপস্থিত ছিলেন, প্রকল্প কর্মকর্তা শহিদুল ইসলাম, শাহ জামান(ওসি কেরানীগঞ্জ দক্ষিণ) মইনুল ইসলাম (ওসি মডেল), কেরানীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  আলো বেগম, শুভাঢ্যা ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন, জেসমিন আক্তার ইন্সপেক্টর ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তর।
ওসি শাহ জামান বলেন, কেরানীগঞ্জে কোন অবৈধ কলকারখানা চলতে দেওয়া হবেনা।মালিক পক্ষ যত শক্তিশালীই হোক তাদের ছাড় দেওয়া হবেনা। প্রয়োজনে কোমরে দড়ি লাগাতেও দ্বিধা করবেনা প্রশাসন।
প্রধান অতিথির বক্তব্যে শাহীন আহমেদ বলেন, আমরা আপনাদের  ফ্যাক্টরির জন্য রোহিতপুরে বিসিক শিল্পনগরীর পাশে(নতুন সোনাকান্দা)  যায়না নির্ধারণ করে দিয়েছি, দ্রুত সেখানে চলে যান। অন্যথায় আমরা কঠোর একশনে যাবো। অভিযান চলছে এবং অভিযান  চলবে। আবাসিক এলাকায় কোন ধরনের মেল ফ্যাক্টরি, কলকারখানা থাকবেনা। আপনারা কারখানা করে ভাড়া দিয়ে শহরে থাকবেন আর কেরানীগঞ্জের সাধারণ মানুষ আগুনে পুড়ে মরবে এটা চলতে পারেনা।
কেরানীগঞ্জের মানুষের জন্য মায়া না হলে বাড়ীঘর বেঁচে অন্যত্র চলে যান। আমাদের লজ্জা লাগে যখন মানুষ বলে কেরানীগঞ্জে প্রতিদিন আগুন লাগে! মাননীয়  প্রধানমন্ত্রীও কেরানীগঞ্জের প্রতি দৃষ্টি রাখছেন। কিছু দিন আগে সেখানেই আগুনে পুড়ে ২২ জন লোক মারা গেলো। তবুও আমরা সচেতন হচ্ছিনা। আমরা আপনাদের সেবা দিতে প্রস্তুত, আপনারা নিয়ম মেনে কারখানা চালালে আময়াদের সহযোগিতা পাবেন ১০০%। জনসচেতনতা সৃষ্টি তে গণমাধ্যমের সহযোগিতা চেয়ে তিনি তার বক্তব্যে শেষ করেন।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

কেরানীগঞ্জে তুলার গোডাউনে আগুন

ঢাকার কেরানীগঞ্জের আটি বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার ১৮ জানুয়ারী বেলা সাড়ে এগারোটার দিকে আটি ...

কেরানীগঞ্জে ৮ বছরের শিশু ধর্ষন অভিযোগ, অভিযুক্ত গ্রেপ্তার

কেরানীগঞ্জে ৮ বছরের এক শিশু ধর্ষনের অভিযোগ উঠছে ৬০ বছর বয়সী এক পান বিক্রেতার বিরুদ্ধে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *