কেরানীগঞ্জে টিসিবির পন্য গোপনে বিক্রি ; আটক-৩

নেয্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দকৃত টিসিবির পন্য কার্ডধারীদের না দিয়ে রাতের আধারে  গোপনে দোকানে বিক্রি করতে এসে ঢাকার কেরানীগঞ্জে  আব্দুল কাইয়ুম(৩৩) ও আশ্রাফ আলী(৩০) নামে দুই ব্যক্তি ধরা পড়েছে। তাদের দুই জনের একজন মালবাহী পিকাপ ড্রাইভার ও অন্যজন লেবার বলে জানা গেছে। এছাড়া মালক্রয়ের অপরাধে দোকানী মোঃ এরসাদকেও আটক করা হয়েছে। এ  সময়ে সাধারন জনগনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান বাস্তা ইউনিয়নের ডিলার নেওয়াজ আলী। আটককৃত মালামালের মধ্যে ২৭০ লিটার তেল, ৩০০ কেজী ডাল, ৩০০ কেজী ছোলা ও ৩০০ কেজি চিনি।
আটক পিকআপ ড্রাইভার আব্দুল কাইয়ুম জানান, তারা বাস্তা ইউনিয়নের দড়িগাও এলাকা থেকে নেওয়াজ আলীর কাছ থেকে  ভাড়ায়  রোহিতপুর বাজারে এরশাদের দোকানে মালগুলো পৌছে দিতে এসেছেন। এখানে এসে শুনছেন মালগুলো সরকারি পন্য, তবে এ বিষয়ে কিছুই জানেন না
নেওয়াজ আলীর এক স্বজনের সাথে কথা হলে তিনি জানিয়েছে এটা নেওয়াজের ভাগিনা আশিকের কাজ। আশিকই তার নামে ডিলার নিয়েছে। নেওয়াজ এব্যাপারে কিছুই জানেনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এক মেম্বার জানান, বুধবার আনুমানিক রাত ৯ টার দিকে রুহিতপুর বাজারে একটি পিকাআপ তেলের বোতল, চিনি ও ডালসহ  দ্রুত একটি দোকানে নিয়ে যাচ্ছিলো। পিকআপটি দেখে এলাকাবাসীর সন্দেহ হলে তারা আটক করে। আটকের পরে জানা যায় এগুলো টিসিবির পণ্য। এসময় থানায় খবর দিলে পুলিশ এসে ট্রাকের চালক ও হেলপারকে হাতে নাতে গ্রেফতার করে। তবে মূল হোতা নেওয়াজ আলী পালিয়ে যায়।
বাস্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশকর আলী বলেন, গত ৫ এপ্রিল  (মঙ্গলবার) ইউনিয়নের দুটি ডিলারের মাধ্যমে তিনশত কার্ডদারীকে দুই লিটার করে তেল, দুই কেজী করে ডাল,চিনি ও ছোলা দেওয়ার কথা ছিলো। তবে পন্যগুলো আসে নি   বলে আমাকে জানিয়েছে ডিলার মোঃ নেওয়াজ আলী। মালামাল আটকের ব্যপারে এখনই শুনলাম।
কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবু সালাম মিয়া জানান, রমজান মাসে মানুষ যাতে সাশ্রয়ী মূল্যে খাদ্যসামগ্রী পায় এজন্য প্রধানমন্ত্রী ভর্তুকি দিয়ে সাশ্রয়ী মূল্যে পণ্য সহায়তা দিচ্ছেন৷ আর কিছু অসাধু লোক এনিয়ে কারসাজি করছে,কালোবাজারে বিক্রি করছে। টিসিবির পন্যসহ পুলিশ দুই ব্যক্তিকে এবং দোকানদারকে গ্রেফতার করেছে এবং ডিলারকেও আটকের চেষ্টা চলছে। কেরানীগঞ্জ  উপজেলা প্রশাসন ও কেরানীগঞ্জ মডেল থানার পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। এব্যাপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প অর্থায়নে স্কুলে বেঞ্চ বিতরন

ঢাকার কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেটিভ এজেন্সী( জাইকা) …

error: Content is protected !!