কেরানীগঞ্জে জাল সার্টিফিকেট প্রস্তুতকারী চক্রের ১ সদস্য গ্রেপ্তার

ঢাকার কেরানীগঞ্জে জাল সনদ প্রস্তুতকারী চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। মঙ্গলবার ১৫ নভেম্বর রাতে কলাতিয়া এলাকা থেকে শাওন হোসেন নামে জালসনদ তৈরীকারী একজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১০ সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন কলাতিয়া এলাকায় অভিযান পরিচালনা করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম শাওন হোসেন (২০) । এসময় তার নিকট থেকে ০৮টি ভূয়া সার্টিফিকেট, ০২টি মনিটর, ০২টি সিপিইউ, ০২টি কী-বোর্ড, ০২টি মাউস, ০১টি প্রিন্টার, ০১টি স্ক্যানার, ০১টি লেমিনেটর, ০৬টি ক্যাবল ও ০৪ প্যাকেট রেপিং ফিল্ম উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাওন জানায় যে, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছে। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।#

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে বাক প্রতিবন্ধী কে ধর্ষনের পর গায়ে আগুন দিয়ে হত্যা

কেরানীগঞ্জের কলাতিয়া এলাকা থেকে বাক প্রতিবন্ধী এক নারীকে ফুসলিয়ে নিয়ে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার অভিযোগ …

error: Content is protected !!