Breaking News
Home / কেরানীগঞ্জ / কেরানীগঞ্জে ইসলামী ব্যাংকের উদ্দ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

কেরানীগঞ্জে ইসলামী ব্যাংকের উদ্দ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

বৃক্ষের বহুমাত্রিক চাহিদা ও গুরুত্বকে সামনে রেখে ইসলামী ব্যাংক প্রতিবছরের ন্যায় এ বছরও পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে।

তারই ধারাবাহিকতায় “শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ” এ স্লোগানকে সামনে রেখে কেরানীগঞ্জে ইসলামী ব্যাংক রাংলাদেশ জিনজিরা শাখার উদ্দেগ্যে বৃক্ষরোপন কর্মসূচী পালিত হচ্ছে। এ উপলক্ষে গতকাল সোমবার চুনকুটিয়া পশ্চিম পাড়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের অভিভাবক ও পল্লী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে বিভিন্ন প্রকার গাছের চারা বিতরন করা হয়।

বৃক্ষরোপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিন জোন প্রধান ইয়ানুর রহমান। প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন, দেশের বিভিন্ন অর্থনৈতিক প্রতিষ্ঠান সরকারের এক একটা অঙ্গ। সরকারের গৃহীত বিভিন্ন সামাজিক উন্নয়ন প্রকল্পে প্রতিটি অর্থনৈতিক প্রতিষ্ঠানের এগিয়ে আসা একটা দায়িত্ব। ইসলামী ব্যাংক সর্বদা সরকারের বিভিন্ন সামাজিক উন্নয়ন প্রকল্পে অংশগ্রহন করে। গাছ পরিবেশের বন্ধু। ইসলামী ব্যাংক ২০০৫ সাল থেকে প্রতিবছর গ্রাহকদের মাঝে গাছের চারা বিতরন করে থাকে। এ পর্যন্ত দেশের ২৩ হাজার গ্রামে সাড়ে ১০ লাখ গ্রাহকের মাঝে প্রায় ৯৫ লাখ গাছের চারা ইসলামী ব্যাংক বিতরন করেছে। এ বছর ও ১০ লাখের বেশি চারা বিতরন করার লক্ষ মাত্রা রয়েছে। সবাই গাছ লাগান গাছ লাগালে ভালো থাকবে পরিবেশ।

সভাপতির বক্তেব্যে ইসলামী ব্যাংক জিনজিরা শাখার ম্যানেজার মোঃ আবদুজ জাহের বলেন,পল্লী উন্নয়ন প্রকল্পটি ইসলামী ব্যাংক ১৯৯৫ সালে শুরু করে। আর কেরানীগঞ্জে ১৯৯৬ সালের জুলাই মাসে জিনজিরা লাকির চর এলাকায় পল্লী উন্নয়ন প্রকল্পপের কাজ শুরু হয়। কেরানীগঞ্জে পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় সাড়ে ৬ হাজার মেম্বার রয়েছে। তাদের সবাইকে আগামী এক সপ্তাহের মধ্যে একটা করে গাছের চারা দেওয়া হবে। একটা চারা দিয়ে আমরা সবাইকে স্মরন করিয়ে দিচ্ছি বৃক্ষ রোপনের কথা। এখন বৃক্ষ রোপনের উর্বর সময়। আপনারা সবাই একের অধিক চারা রোপন করবেন। কারন গাছ বাঁচলে-বাঁচবে পরিবেশ।

অনুষ্ঠানে অন্যান্যার মধ্যে আরো বক্তব্য রাখেন, কেরানীগঞ্জ কৃষি কর্মকর্তা হুমায়ন দিলদার, পশ্চিম পাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহ আহমদ,ইসলামি ব্যাংক কর্মকর্তা মোঃ মাসুম বিল্লাহ, মোঃ কামরুজ্জামান, কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সদস্য আনিসুর রহমান প্রমুখ। অনুষ্ঠান শেষে বিদ্যালয় প্রাঙ্গনে একটি আম ও একটি নারিকেল গাছের চারা রোপন করেন আমন্ত্রিত অতিথিরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

র‍্যাবের অভিযানে ইয়াবা সহ গ্রেফতার ৩

ঢাকার যাত্রাবাড়ী থানার ধোলাইপাড় এলাকায় ( ১১ নভেম্বর) মঙ্গলবার রাত ৭.১৫ ঘটিকার সময় র‌্যাব-১০ সিপিসি-২, ...

কেরানীগঞ্জ গাঃ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি শেখ স্বাধীন সা: সম্পাদক মুসলিম ঢালী কোষাধ্যক্ষ শেখ কাওসার

কেরানীগঞ্জ উপজেলার ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নির্বাচন ২০১৯ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *