কেরানীগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে সফট ড্রিংস পাউডার তৈরী করায় জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে এবং অবৈধ প্রক্রিয়ার অরেঞ্জ সফট ড্রিংকস পাউডার উৎপাদন করায় একটি কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল। আজ ৩ মে বিকালে কেরানীগঞ্জের কালিন্দী ইউনিয়নে মোক্তার হোসেনের মালিকানাধীন কারখানাটিতে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান, কারখানাটিতে গিয়ে দেখতে পাই কোন প্রকার সামাজিক দুরুত্ব ও মাস্ক ছাড়াই ১০-১২ জন শ্রমিক একসাথে কাজ করছিলো। কারখানাটি সম্পূর্ন অস্বাস্থ্যকর পরিবেশ বিদ্যামান রয়েছে। প্রতিটি জায়গায় মাছি উরছিলো। কোন রকমের মান রক্ষা ছাড়াই প্যাকেটজাত করা হচ্ছিল সম্পূর্ন নোংরা পরিবেশে।  এর প্রেক্ষিতে কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আজকের মধ্যেই কারাখানা বন্ধের নির্দেশ দেয়া হয়।

কামরুল হাসান সোহেল আরো বলেন, করোনা কালীন সময়ে যদি কেউ সুযোগ নিয়ে অবৈধ জনস্বাস্থ্য বিরোধী কাজ করার প্রয়াস চালান তাহলে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। প্রশাসন শুধুই করোনা কার্যক্রম নিয়ে থাকে এমনটা ভাবার অবকাশ নেই।

কেরানীগঞ্জ মডেল থানার একটি টিম মোবাইল কোর্ট পরিচালনায় অংশ গ্রহন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জ উপজেলায় বাস্তবায়ন হচ্ছে বিষমূক্ত সব্জি উৎপাদনের ব্যাপক কার্যক্রম

নিরাপদ ও বিষমূক্ত সব্জি উৎপাদনের লক্ষ্যে ঢাকার কেরানীগঞ্জ উপজেলার হযরতপুর ইউনিয়নকে অন্তর্ভূক্ত করা হয়েছে সমনি¦ত …

error: Content is protected !!