ঈদে বাংলাদেশ শিক্ষক সমিতির পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি

ডেস্ক রিপোর্ট: ঈদের আগে পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি করেছেন বেসরকারি শিক্ষকদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)। এ দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে একটি আবেদনপত্র পাঠিয়েছেন বাশিস নেতারা।

আজ রবিবার (১০ এপ্রিল) পূর্ণাঙ্গ উৎসব ভাতার প্রাপ্তির জন্য আবেদনপত্র পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব আব্দুর রহমান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে আবেদনপত্রে বলা হয়, বেসরকারি শিক্ষকবৃন্দরা অধিকাংশই স্বাধীনতা স্বপক্ষের এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গঠনকৃত আওয়ামিলীগের সমর্থনকারী। তারা দীর্ঘ ২০০৪ সাল থেকে মূল বেতনের ২৫ শতাংশ উৎসব ভাতা পেয়ে আসছেন। বঙ্গবন্ধুর এই বাংলায় অন্য কোনো পেশাজীবিদের এমন হীন ২৫ শতাংশ উৎসব ভাতা নাই। সকলেই পান ১০০ শতাংশ।

তাই এমন হীন ২৫ শতাংশ থেকে পূর্ণাঙ্গ করতে আপনিই মুক্তির একমাত্র ভরসা। এই মুজিব শতবর্ষে পবিত্র রমজানের ঈদের পূর্বেই পূর্ণাঙ্গ ১০০ শতাংশ উৎসব ভাতা ঘোষণা দিয়ে আমাদের ধন্য করার বিনীত সবিনয় অনুরোধ করছি।

এছাড়া আরও বলা হয়, সামনে জাতীয় নির্বাচন। এখনই বিভিন্ন অপশক্তি ঐক্যবদ্ধ ভাবে মাঠে নেমেছে। আমরা শিক্ষকরা ঐক্যবদ্ধ আছি। আপনি ডাকলে আমরা পাশে থাকব সবসময়।

স্মারকলিপির বিষয়ে বাশিসের মহাসচিব আব্দুর রহমান বলেন, শিক্ষক সংগঠনগুলোর বা শিক্ষদের প্রত্যাশা মুজিব শতবর্ষে সরকার বেসরকারি শিক্ষক-কর্মচারিদের ঈদে পূর্ণাঙ্গ উৎসব ভাতা দিবে। তাই আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছি। আমরা উনার ঘোষণার অপেক্ষায় আছি। এছাড়া সরকারি শিক্ষক কর্মচারীগণের ন্যায় বাড়িভাড়া প্রদান, চিকিৎসা ভাতা প্রদান ও মাধ্যমিক স্কুল শিক্ষক-কর্মচারীগণের চাকুরি জাতীয়করণ যেন করা হয় সেই প্রত্যাশাও আমরা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

জবিস্থ যশোর জেলা ছাত্রকল্যাণ থেকে ঋত্বিক-রায়হানকে আজীবন বহিষ্কার!

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) যশোর জেলা ছাত্রকল্যাণ পরিষদ থেকে ঋত্বিক রায় বাহাদুর ও আব্দুল …

error: Content is protected !!