Breaking News
Home / যোগাযোগ / আজ রাত দশটায় রাজবাড়ী থেকে ভারতের উদ্দেশ্যে ছেড়ে যাবে দেশের একমাত্র স্পেশাল ট্রেন
একটি বিশেষ ট্রেন

আজ রাত দশটায় রাজবাড়ী থেকে ভারতের উদ্দেশ্যে ছেড়ে যাবে দেশের একমাত্র স্পেশাল ট্রেন

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ আজ রাত ১০ টায় রাজবাড়ী থেকে ২২৬৩ জন যাত্রী নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনী পুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে একটি বিশেষ ট্রেন।

রাজবাড়ীর রেলওয়ের স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত জানান, আগামী সোমবার ভারতের পশ্চিম বঙ্গের মেদিনীপুরের হয়রত আলী আব্দুল কাদের সামশুল কাদের সৈয়দ শাহ্ মোরশেদ আলী আল্ কাদেরী আল হাসানী ওয়াল হুসাইনী আল্ বাগদাদী আল মেদিনীপুরী (আঃ)-এর ১১৯ তম বার্ষিক ওরশ শরীফ উদ্যাপিত হবে।

প্রতি বছরের মত এবারও বাংলাদেশ এবং ভারত সরকারের রেলওয়ে বিভাগের ব্যাবস্থাপনায় ২৪ টি বগির একটি বিশেষ ট্রেন বরাদ্দ করা হয়েছে।

ওরশ শেষে আগামী ১৯ ফেব্রুয়ারী রাজবাড়ী ফিরে আসবে ট্রেনটি। আঞ্জুমান-ই-কাদেরীয়া রাজবাড়ীর সভাপতি কাজী ইরাদত আলী জানান, ওরশ শরীফে যোগ দিতে এ বছর ১২২০ জন পুরুষ, ৯৩৩ জন মহিলা এবং ১১০ জন শিশুসহ মোট ২২৬৩ জন যাত্রী নিয়ে ট্রেনটি ছেড়ে যাবে।

তিনি আরো জানান, বাংলাদেশ ও ভারত সরকার যৌথ ভাবে ১৯০২ সাল থেকে এই স্পেশাল ট্রেনটি চলাচলের ব্যাবস্থা করে আসছে। এর মধ্যে দেশ ভাগ হয়ে গেলেও ঐতিয্য রক্ষায় দুই দেশের রেল কর্তৃপক্ষ এই সেবা চালু রাখে। বার্তা প্রেরক শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি। মোবাইল ঃ ০১৭১৬ ৯১৬৬৮১

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজশাহীতে বসন্ত-ভালোবাসায় সরগরম ফুলের বাজার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

সাধারণ সম্পাদক

নরসিংদীর মহিলালীগ নেত্রীর হোটেল বিল ১ কোটি ৩০ লাখ

হৃদয় এস সরকার, নরসিংদী প্রতিনিধিঃ  নরসিংদী যুব মহিলালীগের সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়া রাজধানীর একটি ...

যৌনপল্লীর

দৌলতদিয়া যৌনপল্লীর ৩য় বারের মত জানাজা অনুষ্ঠিত

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ শনিবার দুপুরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীর তৃতীয় বাসিন্দা হিসেবে নিলু ...