অপহৃত ৭জনকে অক্ষত অবস্থায় উদ্ধার, তবু সাড়ে ৬লাখ টাকা মুক্তিপণ প্রদান!

আজিজ উল্লাহ, বিশেষ প্রতিনিধি:

টেকনাফের জাহাজপুরা পাহাড় থেকে অপহৃত ৭জন তরুণ-যুবক, বৃদ্ধকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসার ও জিজ্ঞেসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়। তবু ৭জনের মধ্যে ৬জন ৫০ হাজার টাকা করে ৩লাখ ও চৌকিদার ইছাক একাই সাড়ে ৩লাখ টাকা মুক্তিপণ প্রদান করেছেন দাবি পরিবারের। এদিকে পাহাড়ের খাদ থেকে পুলিশ তাদের উদ্ধার করে হেফাজতে নিয়ে নেন।

জানা যায়, (১৭মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার সময় জেলা গোয়েন্দা পুলিশ ও টেকনাফ থানা পুলিশ যৌথভাবে অভিযান চালান করেন। এডিশনাল এসপি শাকিল আহমেদের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়। ভিক্টিমদের স্থানীয় জাহাজপুরা মাদারবনিয়া খালের খাদ থেকে উদ্ধার করতে সক্ষম হয় জেলা গোয়েন্দা পুলিশের আভিযানিক দল।

উদ্ধারকৃতরা হচ্ছেন স্থানীয় বাহারছড়া জাহাজপুরা মাঠ পাড়া এলাকার হোসাইন আহমেদের পুত্র আরিফ উল্লাহ(১১) চৌকিদার ইছকের পুত্র -গিয়াস উদ্দিন (১৭), বশির আহমেদের ছেলে ফজল করিম (৩৮) , জাফর আমলের পুত্র জাফরুল ইসলাম(৩৫),নজির আহমেদের ছেলে আরিফ উল্লাহ(২২), হায়দার আলীর পুত্র রশিদ আলম(২৮), ও জাফর আলমের পুত্র জয়নুল ইসলাম(৪৫) প্রমুখকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৬নং ওয়ার্ডের চৌকিদার ও ছলিম উল্লাহ নামে এক যুবক পুলিশ হেফাজতে রয়েছে তবু আটক দেখায়নি পুলিশ।

উল্লেখ্য, গত ১১ টার সময় বাহারছড়া জাহাজপুরা মাঠ হয়ে পাহাড়ে গরু চরাতে,লাকড়ি কাটতে এবং পানির পাইপের লাইন সংযুক্ত করতে যায় তারা। এসময় অস্ত্রের মুখে পাহাড়ের ভেতরের বিভিন্ন স্থান থেকে ৭জনকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল। পরে সবাইকে একসাথে জড়ো করে লাঠি দিয়ে মারতে মারতে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে মুক্তিপণ দাবি করেন ডাকাত দল।

ভিক্টিম ফজল করিমের স্ত্রী জানান, ” রাতে ডাকাত দল তাদের মোবাইল থেকে মুক্তিপণের টাকা দাবি করেন। টাকা না দিলে মেরে ফেলার হুমকি প্রদান করে তাই তাদের জীবিত উদ্ধার করার জন্য প্রতিজনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দিয়েছেন বলে জানান।”
এদিকে পুলিশের পক্ষ জানানো হয়েছে মুক্তিপণের বিষয়ে তারা জানেন না। তাদের যাচাই-বাছাই করা হচ্ছে বিস্তারিত সংবাদ সম্মেলনে জানানো হবে বলেও জানান পুলিশ।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

নাটোরে ভোক্তা অধিদফতরের অভিযান, ৫ ব্যবসায়ীকে জরিমানা

নাটোরে পাঁচ ব্যবসায়ীকে ১৩ হাজার ৭শ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। শনিবার (৪ …

error: Content is protected !!